ফেনীতে এখনো মাদক সরবরাহ কমছেনা | বাংলারদর্পন

যতন মজুমদার, ফেনী  : ফেনীতে সাঁড়াশি অভিযানে মাদক ব্যবসায়ীরা বিচ্ছিন্ন হয়ে পড়লেও ফেনীর মাদক স্পটগুলো এখনও সচল। জেলা শহরসহ আশপাশে^র এলাকাগুলোতে গোপনে মিলছে ইয়াবা। তবে, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন সরবরাহ কমে যাবে, মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে।

বিভিন্ন সূত্র থেকে জানাগেছে মাদকের চালান পৌঁছাতে ব্যবসায়ীরা অনেক পথ অবলম্বন করে থাকেন। কক্সবাজার-চট্টগ্রাম থেকে একটি ইয়াবার চালান ফেনীর লালপুল,লেমুয়া,কসকা বা ফেনী রেলষ্টেশান নিতে মাদক ব্যবসায়ীরা কয়েকটি রুট ব্যবহার করে। এরমধ্যে কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে সড়ক পথে আবার কোনও কোনও চালান চট্টগ্রাম রেলস্টেশান হয়েও ফেনীতে ঢুকছে। তবে ইয়াবার সরবরাহ থাকলেও কমে যাবে বলেও জানিয়েছে সূত্রটি। এদিকে ফেনী পুুলিশ ফুলগাজী,ছাগলনাইয়া,পরশুরাম,সোনাগাজী ও ফেনী সরকারী কলেজ গেইট সহ বিভিন্ন পয়েন্ট থেকে বিপুল পরিমান ইয়াবাসহ চিচকে মাদক ব্যবসাী গ্রেফতার করেছে। এছাড়া মহাসড়ক ও শহরের বিভিন্ন পয়েন্ট থেকে একাদিক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র্যাব।

মাদক সেবক ও বিক্রেতাদের সূত্র জানিয়েছে, শহরের রেলস্টেশান,হাসপাতাল মোড়,ফেনী সরকারী কলেজ গেইট,পিটিআই গেইট,ট্রাংকরোড়ের গেজুর চত্বর,ফেনীর জয়নার হাজারী সড়ক,ছালাউদ্দিন মোড়,শশর্দীর আবুপুর স্কুল ও কৈখালী ব্রিজ,মহিপাল বাস টারমিলান,তেমুয়ানী রাস্তার মাথায়,ধর্মপুর যক্ষা হাসপাতাল এলাকা,রানীরহাট,বিরিঞ্চি,একাডিমি,বনানীপাড়া সহ বিভিন্নœ মাদক স্পটে গোপনে মিলছে ইয়াবা। তবে এসব স্পটের মাদক বিক্রেতাদের মধ্যে এক ধরনের ভীতি কাজ করছে।

ফেনী মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক আবু আবদুল্যা জাহিদ বলেন, ‘মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য ইউনিটের পাশাপাশি আমরাও সমানতালে অভিযান পরিচালনা করছি। আমরা এর সফলতাও পাচ্ছি। ‘মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মাদকের বিভিন্ন চালান উদ্ধারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এক্ষেত্রে মাদক ব্যবসায়ীরাও বিভিন্ন চালান সরবরাহের চেষ্টায় রয়েছে। তবে সারাদেশে আমাদের এই অভিযানের কারণে মাদক ব্যবসায়ীদের মধ্যে ভীতি কাজ করছে। সেকারণে অনেকে পালিয়ে বেড়াচ্ছে।’ গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, মাদকবিরোধী অভিযানের কারণে রাজধানীতে মাদকের সরবরাহ কতখানি কমেছে সেটির নির্দিষ্ট কোনও তথ্য এখনও নেই। সরবরাহ কমেছে কি না, সেটি আরও কিছু দিন পর বোঝা যাবে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজামান বলেন আমাদের কাছে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের একটি তালিকা রয়েছে কাজ করছি।’মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতিতে দেশজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের সাঁড়াশি অভিযান চলছে। ফেনীর পুলিশের কোন সদস্য এ ব্যবসায় জড়িত থাকার প্রমান মিললে তাকেও ছাড় দেওয়া হবেনা। এরি মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফেনীতে নিহত হয়েছে ৪ মাদক ব্যবসায়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *