Main Menu

ঠাকুরগাঁওয়ে ভ্যাট কর্মকর্তার হয়রানীতে অতিষ্ট ব্যাবসায়ীরা, দোকান বন্ধ রেখে প্রতিবাদ 

ঠাকুরগাঁও প্রতিনিধি :  অতিরিক্ত কর আরোপ ও হয়রানীর প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্র ও খুচরা ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালন করছে।

 

আজ(১৭ মে) সকাল থেকে দুপুর তিনটা পর্যন্ত শহরের কাপড়, টেইলার্স ও কসমেটিক সহ বিভিন্ন প্রকার শতাধিক দোকানপাট বন্ধ রাখা হয়। পরে দুপুরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে ব্যাবসায়ীরা ধর্মঘট প্রত্যাহার করেন।

 

দোকান মালিকদের অভিযোগ, ঠাকুরগাঁও কাষ্টমস ও ভ্যাট কর্মকর্তা মশিউর রহমান মন্ডল ও  অন্যান্য কর্মকর্তারা গত একমাস আগে বছরের ভ্যাট বাবদ ১৪ হাজার টাকা পরিশোধের  চিঠি দেয় সকল ব্যাবসায়ীদের। এর পর গত ১৫ মে একই দোকানের ৯৩ হাজার টাকার ভ্যাট আরোপ করে পুনরায় চিঠি দেয়। এমনিভাবে  পৌর শহরের প্রতিটি দোকানদারকে অতিরিক্ত ভ্যাট আরোপ করে কর্মকর্তারা। এছাড়াও দোকানে ঢুকে বিক্রির খাতাপত্র নিয়ে যাওয়াসহ বিভিন্ন ভাবে হয়রানী করে ভ্যাট কর্তৃপক্ষ। নগদ অর্থ প্রদান না করতে চাইলে হুমকিও প্রদান করেন এবং ভ্যাট কমিয়ে দেয়ার আশ্বাসে ঘুষ আবদার করেন। এরই প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে শহরের সকল কাপড়ের দোকান সহ অন্যান্য দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীরা ধর্মঘট পালন করে এবং সকল ব্যাবসায়ীরা ভ্যাট অফিস ঘেরাও করে রাখে।

 

ব্যবসায়ী কল্যাণ সোসাইটির সাধারন সম্পাদক মামুনুর রশিদ প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, অবিলম্বে এর সুরাহা না হলে অনির্দিষ্ট কালের ধর্মঘটের আহবান করা হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *