Main Menu

২৯তম সম্মেলনে ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির’র বক্তব্য | বাংলারদর্পন

বাংলাদেশ ছাত্রলীগ দুই শব্দের একটি অনিন্দ্য কাব্য যার কবি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ ছাত্রলীগ রং তুলির আচরে আঁকা একটি কালজয়ী চিত্রকর্ম যার অমর শিল্পী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ ছাত্রলীগ একটি ভালোবাসার অনুভূতি যার নিরন্তন প্রেরণা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাংলাদেশ ছাত্রলীগ একটি সাজানো বাগান যে বাগানে লাখ লাখ নিবেদিত প্রাণকর্মী এক একটি প্রস্ফূটিত গোলাপ।

রাত পেরুলেই ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন, মুজিব আদর্শের পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন। এই সম্মেলনের মাধ্যমে আসবে নতুন নেতৃত্ব। যাদের ঐকান্তিক প্রচেষ্টায় আরোও দুর্বার গতিতে সামনের দিকে এগিয়ে যাবে সারা বাংলার ছাত্র সমাজের প্রচন্ড অহংকার বাংলাদেশ ছাত্রলীগ, শক্তিশালী হবে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার হাত।

মনে পড়ে, ২ বছর ১০ মাস আগে ছাত্রলীগের একমাত্র অভিভাবক, জাতির জনকের সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ ছাত্রলীগের পতাকা হাতে তুলে দিয়েছিলেন। সেই থেকে দায়িত্বভার কাধে নিয়ে পথচলা শুরু।চেষ্টা করেছি সবাইকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পরীক্ষিত ভ্যানগার্ড ছাত্রলীগকে আরো বেশি গতিশীল ও শক্তিশালী করতে। কতটুকু সফল হয়েছি সেই বিচারভার সবার উপর ছেড়ে দিলাম।মানুষ হিসেবে কিছু ব্যর্থতা থাকবেই সেগুলো না হয় আমাদের কাধেই নিলাম।

ছাত্রলীগ আমার কৈশর আর যৌবনের প্রথম প্রেম, কেন্দ্রীয় অনুভূতি। বাংলাদেশ ছাত্রলীগ যেমন ভালোবাসা পেতে শিখিয়েছে তেমনি দিতেও শিখিয়েছে। সংগঠনের দায়িত্বপালন করতে গিয়ে অসংখ্য অগণিত মানুষের অফুরান ভালোবাসা পেয়েছি যা আমার জীবনের অন্যতম শ্রেষ্ঠ অর্জন। এই ভালোবাসার মূল্য দেওয়ার ক্ষমতা মহান সৃষ্টিকর্তা আমাকে দেননি।

হয়ত ছাত্রলীগের একজন জাকির হিসেবে আর এভাবে আপনাদের সঙ্গে  দেখা হবে না। তবে চলতে ফিরতে সহস্র ব্যস্ততার ফাঁকে রাস্তার ফুটপাতে কিংবা গলির মোড়ে দেখা হয়ে যেতেও পারে। হৃদয় নিঙড়ানো ভালোবাসাটা সেদিনের জন্য। সংগঠন পরিচালনার জন্য অনেক সময় অনেকের সঙ্গে সমান আচরণ করতে পারি নি। তার জন্য আমি দুঃখিত। আসলে কিছুই ব্যক্তিগত ছিল না। সবই সংগঠনের প্রয়োজনে।

২৯তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমরা চেষ্টা করেছি সবার হাতে আমন্ত্রণপত্র পৌছে দিতে। যদি ভুলক্রমে এখনো কারো কাছে কোনো আমন্ত্রণপত্র না পৌছে থাকে তার জন্য আন্তরিকভাবে দুঃখিত।

আপনাদের সরব উপস্থিতি সম্মেলনকে সাফল্য মন্ডিত করে তুলবে সেই প্রত্যাশায়।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু :






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *