Main Menu

প্রশ্নপত্র ফাঁস গুঞ্জন ছাড়াই অনুষ্ঠিত হলো এইচএসসির দ্বিতীয় পরীক্ষা | বাংলারদর্পন 

নিউজ ডেস্ক: ৩ এপ্রিল (মঙ্গলবার) উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়েছে। আজও পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কোনো সংবাদ সামাজিক যোগাযোগমাধ্যম বা গণমাধ্যমে পরিলক্ষিত হয়নি বলে নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।

আসন্ন এইচএসসি পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্নপত্র ফাঁস বিষয়ে তৎপর হতে শিক্ষামন্ত্রণালয়ের পক্ষ থেকে নানাবিধ প্রদক্ষেপ গ্রহণ করা হয়। এর পাশাপাশি পরীক্ষা শুরুর আগে থেকেই ফেসবুক, হোয়াটস অ্যাপসহ সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন শাখায় নজর রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সার্বিক দিক দিয়ে শিক্ষামন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা বাহিনীর পদক্ষেপের মাধ্যমেই প্রশ্ন ফাঁস সংক্রান্ত প্রচারণা বন্ধ হতে শুরু করেছে, যা জাতির জন্য বিশেষ ভূমিকা রাখবে মনে করছেন শিক্ষাবিদরা।

যদিও বিগত সময়ের মতোই একটি অসাধুচক্র সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া প্রশ্ন ছড়িয়ে টাকার বিনিময়ে বাংলা প্রথমপত্রের প্রশ্ন দেওয়ার বিজ্ঞাপন দিয়েছিল। এক্ষেত্রে প্রশ্নপত্র লেনদেনে ফেসবুক ও হোয়াটস অ্যাপে খোলা হয়েছে ক্লোজ চ্যাট গ্রুপ। তবে সেখানে পাওয়া প্রশ্নের সঙ্গে পরীক্ষা অনুষ্ঠিত হওয়া প্রশ্নের মিল পাওয়া যায়নি।

উল্লেখ্য, এ বছর সারা দেশে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন শিক্ষার্থী। তত্ত্বীয় পরীক্ষা চলবে ১৩ মে পর্যন্ত। আর ১৪ থেকে ২৩ মে’র মধ্যে অনুষ্ঠিত হবে ব্যবহারিক পরীক্ষা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *