Main Menu

অলৌকিকতায় পরিপূর্ণ ছিল গাউছুল আজমের জীবন ও কর্ম -অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

মোঃ আলাউদ্দীন :

 

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র বর্ণাঢ্য জীবন ও কর্মে ছিল অলৌকিকতায় পরিপূর্ণ, যিনি ১৪শত বছর পরে এসে পুরো বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় আধ্যাত্মিক জাগরণের নেতৃত্ব দিয়েছেন, নির্ভৃতপল্লীতে বসে দেশ-বিদেশের অগণিত পথভ্রষ্ট যুবককে আলোর পথে এনে যে আধ্যাত্মিক বিপ্লব ঘটিয়েছেন তা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

তিনি গতকাল ২ এপ্রিল সোমবার রাউজান বিনাজুরী নবীন স্কুল এন্ড কলেজ ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি আরও বলেন, ইসলাম, দেশ ও জাতির প্রতি নিবেদিত গাউছুল আজম (রাঃ) অল্প সময়েই সর্বস্তরের মানুষের কাছে পরিণত হয়েছিলেন একটি প্রতিষ্ঠানে, যাঁর সান্নিধ্যে যুবক থেকে শুরু করে বৃদ্ধ, সকল স্তরের সকল শ্রেণির মানুষ কোরআন-সুন্নাহ্র আলোকে শরীয়ত ও তরিক্বতের দীক্ষা পেয়ে সমান উপকৃত হয়েছেন।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৩নং কাগতিয়া শাখা, ৮৫নং বিনাজুরী স্কুল শাখা, কাগতিয়া বাজার সিএনজি সমিতি ও বিনাজুরী মুসলিমপাড়া যৌথভাবে পবিত্র মেরাজুন্নবী (দঃ) এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র স্মরণে এ মাহফিলের আয়োজন করে।

বিনাজুরী নবীন স্কুল এন্ড কলেজের সভাপতি এ.কে.এম মনজুুর মোরশেদ খসরুর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর একান্ত সচিব নিয়াজ মোরশেদ নিরু, চট্টগ্রাম ন্যাশনাল হসপিটাল এর ডিরেক্টর ডা. মাহবুবুর রহমান চৌধুরী, বিনাজুরী ইউপি সাবেক চেয়ারম্যান মুহাম্মদ কামরুল ইসলাম বাচ্চু, বিনাজুরী স্কুলের অভিভাবক সদস্য মুহাম্মদ জামাল উদ্দীন ।

বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ¦ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ ফোরকান, তথ্য ও প্রকাশন সম্পাদক মাওলানা সৈয়দ মুহাম্মদ আব্দুল্লাহ রশিদী, মাওলানা মুহাম্মদ শোয়াইবুর রহমান।

মাহফিলে এলাকার সর্বস্তরের নবীপ্রেমিক হাজার হাজার মুসলমান উপস্থিত ছিলেন। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *