Main Menu

মাথা নত করে নয়, বিশ্বসভায় মাথা উচুঁ করে চলবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

বাসস : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মনে রেখো তোমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। কারো কাছে হাত পেতে কিংবা মাথা নত করে নয়, বিশ্বসভায় মাথা উচুঁ করে চলবে বাংলাদেশ। তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই আগামীতে দেশ পরিচালনা করবে। দেশকে এগিয়ে নিয়ে যাবে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশ উদ্বোধন অনুষ্ঠানে দেয়া ভাষণে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আজকের শিশুরাই আগামীর বিশ্ব পরিচালনা করবে। বিশ্বসভায় মাথা উচু করে বাঁচাই আমাদের উদ্দেশ্য। মনে রাখবা তোমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। আমরা যেখানে রেখে যাবো তোমরাই সেখান থেকে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি বলেন, ২০২১ সালে স্বাধীনতা অর্জনের ৫০ বছর পূর্তিতে আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হবো। আর ২০৪১ সালে দক্ষিণ এশিয়ার উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তর হবে বাংলাদেশ।বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে শিশুরা যেন কোনো মতেই সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তে জড়িয়ে না পড়ে সেদিকে লক্ষ্য রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আমরা তোমাদের জন্য বিনামূল্যে বই দিচ্ছি, বৃত্তি দিচ্ছি। সারাদেশে স্কুল প্রতিষ্ঠা করে দিয়েছি। সেখানে কম্পিউটার ও আধুনিক প্রযুক্তির শিক্ষা দেয়া হচ্ছে। এছাড়া সন্তানের শিক্ষার জন্য এক কোটি ৩০ লাখ মায়ের মোবাইলে টাকা পাঠানো হচ্ছে। তোমরা ঠিকমতো লেখাপড়া করবে। দেশের ও মা-বাবার মুখ উজ্জ্বল করবে।

সবশেষে সমাবেশে উপস্থিত ছোট্ট সোনমনিদের দোয়া, আর্শীবাদ ও ভালোবাসা জানিয়ে তিনি বক্তব্য শেষ করেন। এ বছরই প্রথমবারের মতো স্বাধীনতা দিবসের দিন সকাল ৮টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু কিশোর সমাবেশে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সারাদেশে ও বিদেশে একযোগে একই সময়ে শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। সেই সঙ্গে শুদ্ধসুরে জাতীয় সঙ্গীত প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *