Main Menu

কাগতিয়া দরবার সুশৃঙ্খল মানবিক সমাজ গড়তে কাজ করছে- অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

 

মোঃ আলাউদ্দীন :

 

আল্লাহ ও নবীপ্রেমে ইতিহাস রচনাকারী দৃঢ়চেতা এক মহান ইসলামী দার্শনিক ছিলেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু। যাঁর আধ্যাত্মিক দূরদর্শিতায় গাউছিয়্যতের শক্তিতে অতিঅল্প সময়েই অগণিত যুককের চরিত্রের আমূল পরিবর্তন ঘটে, সমাজে শান্তির বাতায়ন বয়ে যায়। এ মহামনীষীর রেখে যাওয়া তরিক্বত ও সেই কালজয়ী দর্শনের মাধ্যমে একটি সুশৃঙ্খল মানবিক সমাজ গড়তে বিশ্বব্যাপী কাজ করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

গতকাল ২০ মার্চ শুক্রবার চট্টগ্রামের রাউজান গহিরা উচ্চ বিদ্যালয় ময়দানে বিশাল এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রূহানী শক্তিই যুব সমাজকে মাদক, সন্ত্রাসসহ চরিত্র বিধ্বংসী সকল কর্মকান্ড থেকে মুক্ত করবে, মননশীল ও মানবিক হিসেবে গড়ে তুলবে। আর সেই আধ্যাত্মিক প্রেরণাশক্তি নিয়ে এগিয়ে এসেছে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ।

কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৯নং গহিরা শাখা।

বাংলাদেশ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ এহসানুল হায়দার চৌধুরী বাবুল, কানাডা মেমোরিয়াল বিশ^বিদ্যালয় এর পিএইচডি গবেষক অধ্যাপক জালাল আহমদ, পৌরসভা প্যানেল মেয়র মুহাম্মদ বশির উদ্দীন খান, রাউজান কলেজ রসায়ন বিজ্ঞানের অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, ডাচ বাংলা ব্যাংক মুরাদপুর শাখার ব্যবস্থাপক কাজী মুহাম্মদ এজাজ।

সভাপতির বক্তব্যে ড. মনছুর বলেন, হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর মতো তাঁরই যোগ্য উত্তরসূরী মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ইসলাম, সুন্নাতে মোস্তফার প্রচারে, দেশ, জাতি ও মুসলিম মিল্লাতের কল্যাণে নিজেকে উৎসর্গ করেছেন।

এতে আরও বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ¦ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব হযরতুলহাজ¦ আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ শাহজাহান নোমান, সহ-এশায়াত সম্পাদক হযরতুলহাজ¦ আল্লামা মুহাম্মদ ফোরকান।

রাউজানের স্মরণকালের বিশাল এ মাহফিলে স্থানীয় অনেক আলেম, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ছাড়াও এলাকার সর্বস্তরের মানুষ যোগদান করেন। মাগরিবের পর পর মাহফিলস্থল গহিরা হাই স্কুলের বিশাল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে জনসমুদ্রে রূপ নেয়। মাঠে জায়গা না পেয়ে এসময় অনেকে বিদ্যালয়ের ছাদে ও সামনের উঁচু সড়কে দাঁড়িয়ে মাহফিলের বক্তব্য শুনতে থাকেন। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *