Main Menu

পানি সরবরাহ উন্নয়নে প্রায় ৯১৫ কোটি টাকা অনুমোদন করেছে সরকার 

ফেনী প্রতিনিধি :

পানিই জীবন । পানির সুবিধা নিশ্চিতকরণ ছাড়া নগরবাসীর জীবনমান উন্নয়ন সম্ভব নয়। তাই নগরবাসীর দোড়গোড়ায় নিরবিচ্ছিন্ন পানিসেবা পৌঁছে দিতে ঢাকা ওয়াসার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার।

৭ ই মার্চ ঢাকা ওয়াসার পানি সরবরাহ উন্নয়নে প্রায় ৯১৫ কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে সরকার। আর এর মাধ্যমে রাজধানীবাসীকে আরও উন্নত সেবা পৌঁছে দিতে সক্ষম হবে ঢাকা ওয়াসা।

ঢাকা ওয়াসা বাস্তবায়নাধীন ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট প্রজেক্টের আওতায় ‘ডিজাইন, ম্যনেজমেন্ট অ্যান্ড সুপারভিশন’ সংক্রান্ত কাজের জন্য এসটিসি সিউরেকা রোরেপ জয়েন্ট ভেঞ্চারকে ৭৬ কোটি ৭৬ লাখ তিন হাজার টাকার কাজ দেওয়া হয়েছে।

এছাড়া ঢাকা ওয়াসার বাস্তবায়নধীন ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় মডস জোন-৩, ৪ ও ১০ কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। সর্বনিম্ন দরদাতা নাভানা এবং প্রতিভা জয়েন্ট ভেঞ্চার প্রকল্পটি বাসস্তবায়ন করবে। এতে ব্যয় হবে ৪৪৮ কোটি ৯০ লাখ টাকা।”

একই প্রকল্পের আওতায় মড্স জোন-৯ এর কাজের প্রস্তাবও অনুমোদন করা হয়।

তাই বলা যায় শুধু যোগাযোগ, অর্থনীতি, শিক্ষা ও অবকাঠামো উন্নয়ন ছাড়াও আওয়ামীলীগ সরকার দেশের মানুষের নিত্য প্রয়োজনীয় ও অপরিহার্য জিনিস পানির সেবা উন্নয়নের মাধ্যমে দেশের জনগণের সার্বিক সুযোগ সুবিধা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *