Main Menu

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামীলীগের জনসভা অতীতের সব রেকর্ড ভেঙেছে

 

নিউজ ডেস্ক :

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামীলীগের জনসভা অতীতের সব রেকর্ড ভেঙেছে। এ জনসভায় কানাায় কানায় ভরে গেছে ঐতিহাসিক এ উদ্যান। পুরো সমাবেশ এলাকা পরিণত হয়েছে এক জনসমুদ্রে।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে এ জনসভা শুরু হয় বুধবার দুপুর ২টায়। বিকেলে যোগ দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তাঁর আগে সমাবেশে মঞ্চে উপস্থিত হন দলটির শীর্ষ নেতারা।

জনসভা শুরুর আগে সকাল ১১টার পর থেকেই খণ্ড খণ্ড মিছিল ঢুকে সোহরাওয়ার্দী উদ্যানে। দুপুর ১২টার পর থেকে উদ্যানের আশপাশ মিছিলে মিছিলে সরগরম হয়ে ওঠে।

উদ্যানের বিভিন্ন প্রান্ত ঘুরে দেখা গেছে, লাল-সবুজের টি-শার্ট ও মাথায় ক্যাপ পরে পায়ে হেঁটে বা পিকআপ ভ্যান, ট্রাক ও বাসযোগে বিভিন্ন সড়ক ধরে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে আসেন ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতা-কর্মী-সমর্থকরা।

রাজধানীর আশপাশের জেলাগুলো থেকেও আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃতি প্রতিম সংগঠনের নেতাকর্মীরা সমাবেশে এসে যোগ দেন। নেতাকর্মীদের মিছিল-স্লোগান ও পদচারণায় মুখরিত হয়ে উঠে সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশ। ঢোল-তবলাসহ বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের ব্যঞ্জনায় পুরো এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

গত বছর ৩০ অক্টোবর জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে স্বীকৃতি দেয়ার পর প্রথম এ দিবসটি ব্যাপকভাবে উদযাপনের প্রস্তুতি নেয়া হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগ সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও দেশব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে উজ্জীবিত হয়েছেন জনসভায় অংশ নেয়া দলটির লাখ লাখ নেতা-কর্মী।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *