Main Menu

আবারো শামীম ওসমান’র জয়, বসার অনুমতি পেলেন হকাররা ★ বাংলারদর্পন

 

নারায়ণগঞ্জ ১৭ জানুয়ারী, ২০১৮ ইং ২২: ১৩।

অবশেষে দীর্ঘ তিক্ততা আর সংঘর্ষের পর আজ বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন বঙ্গবন্ধু সড়ক ছাড়া অন্যান্য সড়কে হকারদের বসার অনুমতি দিয়েছে। মেয়র আইভী ও সংসদ সদস্য সেলিম ওসমানের সঙ্গে আলোচনা সাপেক্ষে হকারদের এই অনুমতি প্রদান করেন জেলা প্রশাসক রাব্বী মিয়া।

তবে এই অনুমতি অস্থায়ী ভিত্তিতে দেয়া হয়েছে বলে জানা গেছে। শিগগিরই সংশ্লিষ্ট সবাই বসে পুনরায় সিদ্ধান্ত নেয়া হবে স্থায়ীভাবে কোথায় হকার বসবে। গত মঙ্গলবার সংঘষের্র পর বুধবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হকারদের ডেকে নেয়া হয়। এখানে জেলা প্রশাসক রাব্বী মিয়া ও জেলা পুলিশ সুপার মঈনুল হক হকারদের সঙ্গে দীর্ঘ সময় বৈঠক করেন।

বৈঠক থেকে হকারদের জানানো হয়, মেয়র আইভী ও সংসদ সদস্য সেলিম ওসমানের অনুমতিক্রমে বঙ্গবন্ধু সড়ক ছাড়া অন্যান্য সড়কে হকাররা বিকেল ৫টা থেকে রাত ১০ টা পর্যন্ত বসতে পারবে। তবে কোনো ভাবেই বঙ্গবন্ধু সড়কে হকার বসতে পারবে না।

পুলিশ সুপার মঈনুল হক জানিয়েছেন, জেলা প্রশাসন থেকে একজন এডিসি ও পুলিশ প্রশাসন থেকে একজন এএসপিকে পাঠানো হয় মেয়র আইভীর সঙ্গে আলোচনা করার জন্য। তারা মেয়র আইভীর সঙ্গে আলোচনায় বসে নাসিক মেয়র আইভীর কাছে হকার সম্যাসার সমাধান তিনি কিভাবে চান তা জানতে চাওয়া হয়। এসময় নাসিক মেয়র আইভী বলেন, আমি শুরু থেকেই বলে আসছি শহরের প্রধান বঙ্গবন্ধু সড়ক ছাড়া শহরের অন্যান্য স্থানে হকার বসলে তার কোনো আপত্তি নেই। তবে তিনি বলেন, কোনো অবস্থায়তেই শহরের নিতাইগঞ্জ থেকে চাষাঢ়া পর্যন্ত বঙ্গবন্ধু সড়কে হকার বসা যাবে না। পরে জেলা ও পুলিশ প্রশাসনের দুই কর্মকর্তা নাসিক মেয়র আইভীর ইচ্ছাকেই প্রাধান্য দেয়া হবে বলে বৈঠক শেষ করেন এবং সেই অনুপাতেই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে মেয়র আইভীর কাছে যাওয়া প্রতিনিধি দল ফিরে এসে মেয়রের সিদ্ধান্তে কথা জানালে জেলা প্রশাসক রাব্বি মিয়া ও পুলিশ সুপার মঈনুল হক বিদেশে অবস্থানরত সংসদ সদস্য সেলিম ওসমানের সঙ্গে ফোনে আলোচনার পর হকারদের বঙ্গবন্ধু সড়ক ছাড়া অন্যান্য সড়কে বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত সুশৃংখল ভাবে বসার অনুমতি দেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *