ফেনীতে ফেন্সিডিলসহ ২ মাদক বিক্রেতা অাটক -বাংলারদর্পন

চট্টগ্রাম ব্যুরো :

ফেনী জেলার ফেনী মডেল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ৯৭৮ বোতল ফেন্সিডিল এবং ০১টি প্রাইভেটকার ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

 

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যা”েছ। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আ¯’া অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম এ বৎসর ০১ জানুয়ারি ২০১৭ হতে অদ্য ০৫ ডিসেম্বর ২০১৭ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ২৮৮ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৪৪টি ম্যাগাজিন এবং ৩,৪৪৫ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৬৮ লক্ষ ৭৪১ পিস ইয়াবা ট্যাবলেট এর পাশাপাশি ২৫ হাজার ২৭৪ বোতল ফেন্সিডিল, ১,৪৩৮ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৩ লক্ষ ৯১ হাজার ৯৫০ লিটার দেশীয় তৈরী মদ, ৬৫৬ কেজি ১৮০ গ্রাম গাঁজা, ৩৬০ গ্রাম হেরোইন এবং ৪০০ গ্রাম আফিম উদ্ধার করেছে।

 

র‌্যাব-৭, ফেনী ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে ঢাকাা থেকে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৪ ডিসেম্বর ২০১৭ ইং তারিখ ২২.৩০ ঘটিকার সময় লেঃ কমান্ডার আশেক এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপুল বাসষ্ট্যান্ড সংলগ্ন স্টারলাইন সিএনজি ফিলিং ষ্টেশন এর ভেতর চট্টগ্রামের দিকে যাইতে রাস্তার বাম পর্শ্বে অনুমান ২২.৫০ ঘটিকার সময় উপ¯ি’ত হয়ে বিশেষ চেকপোস্ট ¯’াপন করিয়া ঢাকা হইতে চট্টগ্রামগামী সন্দেহভাজন গাড়ি তল্লাশী করিতে থাকি। এ সময় ঢাকা হতে চট্টগ্রামগামী ০১টি প্রাইভেটকারের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা প্রাইভেটকারটিকে থামানোর সংকেত দিলে প্রাইভেটকারটি থামিয়ে ০২ জন ব্যক্তি বের হয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি ১। মোঃ জাকের হোসেন স্বপন (৩৪), পিতা-মৃত বজলের রহমান, সাং-গনিপুর বকু মিয়ার বাড়ী, ২। সাগর শর্মা (২২), পিতা-সুমন শর্মা, সাং-গনিপুর,উভয়থানা-দাগনভুঞ্চা, জেলা-ফেনীকে আটক করে। এ সময় উপ¯ি’তি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো ও সনাক্ত মতে উক্ত আটককৃত প্রাইভেটকার যাহার নং-( ঢাকা মেট্রো-গ-১৩-৮৪৯৬) তল্লাশী করে ট্রাকের ভিতরে ০৫টি বস্তার মধ্যে সুকৌশলে লুকানো অব¯’ায় ৯৭৮ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ফেন্সিডিলের আনুমানিক মূল্য ০৭ লক্ষ ৮২ হাজার ৪ শত টাকা এবং জব্দকৃত ট্রাকের আনুমানিক মূল্য ১০ লক্ষ টাকা।

 

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যব¯’া গ্রহণের নিমিত্তে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) টেবিল এর ৩(খ)/২১ ধারা মোতাবেক ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *