Main Menu

কমান্ডার নুরুল অাবছার খুনীদের বিচারও ট্রাইব্যুনালে হবে – সোনাগাজীতে মন্ত্রী মোজাম্মেল হক

 

ফেনী প্রতিনিধি :

ফেনীর সোনাগাজীতে মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আফছার হত্যার দায়ে তিন মুক্তিযোদ্ধা কারাগারে থাকা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেন, তদন্তের পর অভিযুক্ত হলে যথারীতি নিয়মে চার্জশীট হওয়ার পর তাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে বিচার করা হবে। জামিন দেয়া না দেয়া অাদালতের ব্যপার।

২৩ ডিসেম্বর শনিবার দুপুরে সোনাগাজীতে আমিরাবাদ বি সি লাহা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে শত বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রসঙ্গত; ১৯৭১ সালের ১১ ডিসেম্বর সোনাগাজী থানার ভেতরে  রাজাকার শাহজাহানকে রক্ষা করতে তার ভাই বিএলএফ কমান্ডার নাছির উদ্দিনের নির্দেশে মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আফছারকে নৃশংসভাবে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধ মন্ত্রীর নির্দেশে  ১৩ এপ্রিল ১৭ তারিখে ফেনীর বিজ্ঞ অাদালতে হত্যা মামলা দায়ের করে নুরুল অাবছার এর ভাই গোলাম কিবরিয়া।

এ হত্যা মামলার আসামী সোনাগাজী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাছির উদ্দিন, সাবেক কমান্ডার মোশারফ হোসেন ও মুক্তিযোদ্ধা আবুল কাশেম গত ১৩ ডিসেম্বর আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করেন। আদালতে শুনানির পর তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন,তারা বর্তমানে কারাবন্দী রয়েছেন। ৪ নং অাসামী রাজাকার শাহজাহান অাকবর পলাতক রয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *