রাউজানে ব্যস্ত সময় পার করছেন কামাররা

 

 

মোঃ আলাউদ্দীন>>>

কুরবানী ঈদের দিন আর মাত্র এক সাপ্তাহ  পর পবিত্র ঈদুল আযহা। ঈদ মানে আনন্দ। কোরবানীর গরু ঘরে ঘরে আনন্দ বয়ে আনবে ঈদ উৎসবকে ভাগাভাগি করবে এটাই স্বাভাবিক।এই দিনটিকে ঘিরে ইতোমধ্যে সহ হরেক রকমের চাঁপাটি. চাকু.ছুরি.বটি.জন্য অর্ডার দিতে শুরু করেছেন।অন্যদিকে আর ইতোমধ্যে অর্ডারীদের চাপাটি ডেলীভারী দিতে কামারিরা ব্যস্ত হয়ে পড়ছে।এই সময় ক্রেতাদের কাছ থেকে কামারিরা মুজুরী একটু বেশী সারামাসের তুলনায়, সরেজমিনে গিয়ে দেখা যায়.রাউজান পৌরসভা সহ সারা উপজেলা জুরেই কামারি দোকানে ক্রেতাদের ভির.  বিভিন্ন স্থানে ঘুরে এমনটি দৃশ্য চোখে পড়ে।এ অঞ্চলে কয়েক অনেক কামারিরা রয়েছেন।

সামনের দিনগুলোতে এভাবেই চলবে। দরকার হলে অতিরিক্ত কামারিরা  কারিগর নিয়োগ দিয়ে কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত তারা কাজ করবেন । আর তাদের এ ব্যস্ততা থাকবে চাঁদরাত পর্যন্ত।বাহারী রকমের চাপাটি.ছুরি .বানাতে কামারিরা  দোকানগুলোতে ঝুঁকে পড়ছে ক্রেতারা। গত এক মাস ধরে এ অঞ্চলের অনেক দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভীড় দেখা যায়, দোকানগুলোতে ক্রমেই ভীড় বাড়তেথাকবে বলে জানান কামারিরা। 

এরকম এক কামার দোকানে চাঁপাটি বানাতে আসা আল ইমরান নামের এক কসাই  জানান,   যাতে আগেবাগে চাঁপাটি বানিয়ে রাখবো যাতে দোকানে ভির জমাতে না হয়.ছোট চাকু.বড় চাকু ও চাঁপাটি বানিয়েনিতে পারি। এবছরে ক্রেতারা নানা রকমের কিনে বাহারী চাকু. ছুরে বানাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *