Main Menu

রাণীনগরে জরুরি ভাবে বরাদ্দকৃত ৩ মেট্রিকটন চাল বিতরণে গড়িমসি

 

 

এ বাশার(চঞ্চল)রাণীনগর(নওগাঁ)প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে গত দুই দিন ধরে স্কুল ও উঁচু নিরাপদ জায়গায় আশ্রয় নেয়া বন্যা দূর্গতরা বরাদ্দকৃত ত্রান সামগ্রি এখন পর্যন্ত পায়নি। অথচ পিআইও বলছেন তিনটি ইউনিয়নের বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ করা হয়েছে। অন্য দিকে উপজেলা নির্বাহী অফিসার বলছেন ক্ষতিগ্রস্থদের তালিকা করণের কাজ চলছে।

জানা গেছে, উজান থেকে নেমে আসা ঢলের পানি ও ভারী বর্ষনে নওগাঁর ছোট যমুনা নদীতে পানির চাপ বৃদ্ধি পেয়ে রবিবার রাতে কয়েকটি স্থানে বেড়ি বাঁধ ও সোমবার বিকেলে পাকা সড়ক ভেঙ্গে উপজেলার ৪টি

ইউনিয়নের ৩২টি গ্রামের বসবাসরত মানুষ পানি বন্দি হয়ে পরে। অনেকের বাড়ী-ঘর বন্যার পানিতে ডুবে যাওয়ায় এলাকার উঁচু স্থানে ও ঘোষগ্রাম কফিলিয়া উচ্চ বিদ্যালয়ে আশ্রয় নেয়। প্রশাসনের পক্ষ থেকে জরুরি ভাবে বন্যার্তদের জন্য ৩ মেট্রিকটন চাল বরাদ্দ করা হয়। দুই দিন অতিবাহিত হলেও বরাদ্দকৃত চাল বন্যার্তদের মাঝে পৌছেনি।অথচ পিআইও বলছেন তিনটি ইউনিয়নের বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ করা হয়েছে। অন্য দিকে উপজেলা নির্বাহী অফিসার বলছেন ক্ষতিগ্রস্থদের তালিকা করণের কাজ চলছে। সরেজমিনে ঘোষগ্রাম কফিলিয়া উচ্চ বিদ্যালয়ে আশ্রয় নেয়া শরিফুন (৪৫), মুঞ্জয়ারা (২৬) মমেনা (৩২) এর সাথে ত্রান বিষয়ে কথা বললে তারা জানান, বাড়ী-ঘড় বন্যার পানিতে তলে যাওয়ায় আমরা দুই দিন ধরে গরু/ছাগল, হাঁস-মুরগী ও সন্তানদের নিয়ে চরম কষ্টে দিনাতিপাত করছি। এখন পর্যন্ত আমাদের কাছে চাল তো দুরের কথা এতটুকু শুকনা খাবারও কেউ দেয়নি।রাণীনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও)মোবাইল ফোনে জানান,

সোমবার বন্যার্তদের জন্য বরাদ্দকৃত ৩ মেট্রিকটন চাল কাশিমপুর, গোনা ও মিরাট ইউনিয়নের চেয়ারম্যানদের মাধ্যমে মঙ্গলবার বিতরণ করা হয়েছে। এছাড়া আরো ৭ মেট্রিকটন চাল বরাদ্ধ করা হয়েছে। বরাদ্ধকৃত ৭ মেট্রিকটন চাল দুই-একদিনের মধ্যেই বিতরণ করা হবে।

মিরাট ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান,

আমাদেরকে তালিকা করার কথা বলা হয়েছে এবং চাল বরাদ্দ দেয়া হবে এটা আলোচনা হয়েছে। কাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মকলেছুর রহমান বাবু জানান, ত্রান পাওয়া তো দুরের কথা বন্যার্তদের জন্য যে ৩ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে এই খবর পর্যন্ত আমি জানি না।গোনা ইউনিয়নের চেয়ারম্যান আবু হাসনাত হাসানকে মোবাইলে কয়েক বার কল দিয়েও-কল রিসিভ না করায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।-রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিব জানান, বন্যায় ক্ষতিগ্রস্থদের তালিকা করণের কাজ চলছে।তবে বন্যার্তদের জন্য যে ৩ মেট্রিকটন চাল বরাদ্ধ হয়েছে তা তালিকা তৈরির কাজ শেষ হলেই বিতরণ করা হবে।.






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *