Main Menu

সোনাগাজীর ইতিহাস,ঐতিহ্য,নদী নিয়ে  ফেনী জেলা ব্র্যান্ডিং লোগো প্রকাশ

 

ফেনী প্রতিনিধি :

ফেনী জেলা ব্র্যান্ডিং লোগো প্রকাশ করেছে জেলা প্রশাসন। ‘পঞ্চ নদীর মুহুরী বাঁধ, ফেনী জেলার আর্শিবাদ’ শ্লোগান নিয়ে নদী বিধৌত সবুজ ফেনী, মুহুরী প্রজেক্ট ও বায়ু বিদ্যুৎ প্রকল্পকে উপজীব্য করে তৈরিকৃত লোগোটি সম্ভাবনাময়ী এ জেলাকে ব্র্যান্ডিং করার জন্য জোরালো ভূমিকা পালন করবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, ফেনীসহ দেশের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করে জেলার ইতিহাস-ঐতিহ্য, সমাজ, সংস্কৃতি, অর্থনীতি ইত্যাদি বিবেচনায় রেখে এ জনপদের স্বতন্ত্র ও সম্ভাবনাকে বিকশিত করা, ভাটি অঞ্চল হিসেবে পরিচিত করে এবং জেলা সংস্কৃতিতে সারাদেশে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে জেলা ব্র্যান্ডিং কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নদীমাতৃক দেশ বাংলাদেশ। বাঙালির জীবনে হাসি আনন্দ-বেদনা-পাওয়া-না পাওয়া সবকিছুই এ দেশের নদীর মায়া-মমতার সাথে জড়িত। জলের ঢেউয়ের সাথে বাঙালির জীবন হাসি-খুশি মিলে মিশে একাকার। বিধাতার এক অপূর্ব আশীর্বাদ বাংলাদেশ। আর নদীমামাতৃক এই দেশটির ইতিহাস ঐতিহ্যভিত্তিক অন্যতম একটি জেলা ফেনী। যেটি ফেনী নদীর নামানুসারে নামাঙ্কিত। যেখানে রয়েছে ছোট ফেনী নদী, কহুয়া নদী, মুহুরী, বড় ফেনী নদীসহ অনেক ছোট-বড় খাল। এই জেলার নদীগুলোই আমাদের আসল ঠিকানা, আমাদের আসল পরিচয়। এখানকার কালচার, ইতিহাস, ঐতিহ্য, খুবই সাধারণ মানুষের কাছাকাছি। জেলা ব্র্যান্ডিং করণে এসব বিষয়কে প্রাধান্য দেয়া হয়েছে।

জেলা প্রশাসক মনোজ কুমার রায় বলেন, জেলা ব্র্যন্ডিং এর শ্লোগান নিয়ে সাধারণ মানুষের মতামত নেয়া হয়েছে। নাগরিকদের মতামতের ভিত্তিতে শ্লোগানসহ লোগো চূড়ান্ত করা হয়েছে। তিনি বলেন, ফেনী জেলার ব্র্যান্ডিংয়ের বিষয় হিসাবে ‘মুহুরী বাঁধ’ নির্বাচনের যৌক্তিকতা হিসেবে এর লোগো নির্বাচন করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *