Main Menu

মুসলিম রােহিঙ্গা হত্যার প্রতিবাদে ছাগলনাইয়ায় ঈমান আমল সংরক্ষণ কমিটির বিক্ষােভ

মাে. মেহেদী হাসান, ছাগলনাইয়া উপজেলা (ফেনী) সংবাদদাতা ঃ মিয়ানমার দেশটির সেনাবাহিনী ও বৃদ্ধ কর্তৃক রােহিঙ্গা মুসলমানদেরকে নির্বিচার হত্যা, মহিলা ও কিশােরীদের ধর্ষণ, তাদের বাড়িঘর অগিসংযাগ ও লুটপাটের প্রতিবাদে ছাগলনাইয়া পৌর শহরে শুকরবার দুপুরে ঈমান-আমল সংরক্ষণ কমিটির উদ্যােগ এক বিশাল বিক্ষাভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাদ জুমা ছাগলনাইয়া আজিজিয়া মাদ্রাসা মসজিদ থেকে শুরু হয় বিক্ষােভ মিছিলটি পৌর শহরের মইন রােড় ও কলেজ রােড প্রদক্ষিণ করে। মিছিলটি শহরের জিরাে পয়েন্ট মিলিত হয়ে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ ও বিশেষ দােয়া অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন, ছাগলনাইয়া উপজেলা ঈমান আমল সংরক্ষণ কমিটির সভাপতি ও ছাগলনাইয়া আজিজিয়া মাদ্রাসার মােহতামিম মাওলানা রুহুল আমিন, সদস্য সচিব আবু তাহের মজুমদার, সদস্য মুফতি সােয়াইব আহাম্মদ, সদস্য মাওলানা আনােয়ার উল্ল্যাহ ভূঞা, সদস্য মুফতি কামাল উদ্দিন, সদস্য মাওলানা আবদুল কাদের মােল্লা ও ছাগলনাইয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন।

বক্তাগণ মিয়ানমার দেশটির সেনাবাহিনী ও বৃদ্ধরা রােহিঙ্গা মুসলমানদেরকে নির্বিচারে হত্যা, মহিলা ও কিশারীদর ধর্ষণ, তাদর বাড়িঘর অগিসংযাগ ও লুটপাট অবিলম্বে বন্ধ করতে এবং সূচী’র নাবল পুর®ার বাতিলের জন্য জাতিসংঘ, নাবল কমিটিসহ বিশ্ববাসীর প্রতি আহবান জানান এবং বাংলাদশ সরকারের নিকট সীমাÍ খুলে দিয়ে প্রাণ বাঁচাতে মাতৃভূমি ছেড়ে পালিয়ে আসা রােহিঙ্গা মুসলমানদের শরনার্থী শিবির খুলে মুসলিম ভাই-বােন হিসেবে আশ্রয় দেয়ার পাশাপাশি গণ হত্যার চিত্র তুলে ধর বিশ্ব জনমত গড়ে তােলার লক্ষ্য স্বােছার হওয়ার জাের দাবী জানান। যার যা কিছু সম্পদ আছে তা থেকে একটি অংশ হলেও রােহিঙ্গা মুসলমানদেরকে দেয়ার জন্য প্র¯ত থাকতে সকলকে বলেন। এতে শত শত সাধারণ মুসল্লী ও ঈমান আমল সংরক্ষণ কমিটির নতাকর্মীরা অংশ নিয ঈমানী দায়িত্ব পালন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *