Main Menu

ছাত্রলীগ কর্মীদের ক্ষতি করলে চুল পরিমাণ ছাড় দেবো না: তারেক শুভ

বিশেষ প্রতিবেদক:

গত ৬ জুলাই বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ছাত্রলীগ এর কমিটি ঘোষিত হয়।
উক্ত কমিটি তে সভাপতি পদে নির্বাচিত হন মেহেদী হাসান মুন্না এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোহাম্মদ তারেক ইসলাম শুভ।

গত ৩রা সেপ্টেম্বর সম্মিলিত বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আওতাধীন দেশের নামকরা কিছু বিশ্ববিদ্যালয়ে কমিটি দেওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, সাধারন শিক্ষার্থী এবং ছাত্ররাজনীতিবিদদের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।
সম্প্রতি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ছাত্রলীগ এর অন্তর্গত আইন ও মানবাধিকার বিভাগ এর কমিটি ঘোষণা করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থীর কাছ থেকে জানা যায় ছাত্রলীগের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ দেখিয়ে উক্ত বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগ এর কতিপয় শিক্ষার্থী কে ছাত্রলীগের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন এর নিকট লিখিত অভিযোগ করতে বাধ্য করা হচ্ছে। এ নিয়ে উদ্বিগ্ন উক্ত বিশ্ববিদ্যালয়টির ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

এ বিষয়ে এশিয়া প্যাসিফিক ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক তারেক শুভ বাংলারদর্পনকে জানান,”বিষয় গুলো আমরা ও অবগত। আমাদের কিছু পদক্ষেপ হয়তো আমাদের বিশ্ববিদ্যালয় মালিক সমিতির ব্যবসায়িক চিন্তা চেতনার পরিপন্থী তাই আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

কিন্তু আমরা রাজনীতি করি জননেত্রী শেখ হাসিনার, মালিক সমিতির নয়। ছাত্ররাজনীতি করাকে কেন্দ্র করে আমাদের কোন ভাই বোন এর বিন্দু মাত্র ক্ষতি করার চেষ্টা করা হলে আমরা ও চুল পরিমাণ ছাড় দেবো না একই সাথে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ছাত্রলীগ এর কারো বিরুদ্ধে কোনো অনিয়ম এর অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণে আমরা বদ্ধ পরিকর।”

জানা যায়, বিগত তিন মাস শান্তিপূর্ণ পরিস্থিতিতেই এশিয়া প্যাসিফিক ছাত্রলীগ তাদের কর্মকান্ড পরিচালনা করে আসছিলো।
কিন্তু, কমিটি হওয়ার প্রায় তিন মাস পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের বিরুদ্ধে নোটিশ জারি করে এরপর থেকেই ক্ষুব্দ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

উল্লেখ্য, সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ছাত্ররাজনীতি তে কোন বাধা নেই বলে তাদের মন্তব্য প্রকাশ করেছে।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *