Main Menu

ফুলবাড়ীতে দেখা দিয়েছে বন্যশিয়ালের উপদ্রব || অাহত ৮

মাে আফজাল হােসেন : দিনাজপুর প্রতিনিধি।
দিনাজপুরের ফুলবাড়ীতে দেখা দিয়েছে বন্যশিয়ালের উপদ্রব, গত দু’দিন বন্যশিয়ালের আক্রমনের শিকার হয়ে আহত হয়েছে ৮ জন গ্রামবাসী।
বন্যশিয়ালের কামড় ও আঘাত একাধিক ব্যাক্তি আহত হলেও, পৌরসভা ও উপজেলা স্বা¯্য কদ্র ভ্রাক্সিন না থাকায়, সময়মত ভক্সিন নিতে পারছেনা আহতরা। ফলে নানা আশঙ্কায় ভুগছে, বন্যশিয়ালর কামড় ও আঘাত আহত ব্যাক্তি ও তাদের পরিবার ও স্বজনরা। বন্যশিয়ালের হাত থক বাচঁতে রাত জেগে গ্রামে পাহারা দিছেন গ্রামবাসীরা।
জানা গেছে, গত রােববার ও সােমবার দু’ দিন বন্যশিয়ালের কামড়ে ও আঘাত আহত হয়েছে সুজাপুর গ্রামের অÍপক্ষ ৮জন, এদের মধ্যে বন্যশিয়ালের কামড় গুরুতর আহত হয়েছে, সুজাপুর গ্রামের মত মংলু শেখের ছেলে ইউসুফ আলী বুলু (৪০)ু, একই এলাকার মমতাজের ছেলে নবীউল ইসলাম (২৮), দাড়াঁরপাড় গ্রামের ছমির উদ্দিনের স্ত্রী মেহরুন বগম (৫০)। আহতরা জানায়, মাঠ ধানক্ষেত ও পথ একা যাওয়ার সময বন্যশিয়াল তাদর উপর আক্রমন কর, তারা আরা বলন, বন্যশিয়ালর আক্রমন আহত হয় ভক্সিন দিতে গিয়ে দেখা যায়, পৌরসভা ও উপজেলা স্বা¯্য কদ্র কান ভক্সিন নাই, সময় মত ভ্যাক্সিন দিতে না পারায়, এখন না না আশঙ্কায় ভুগছেন তারা ও তাদের পরিবারের সদস্যরা।
ফুলবাড়ী পৌর কাউন্সিলর মোয়াজ উদ্দিন বলেন, গত দুই দিন সুজাপুর গ্রামের অÍপক্ষ ৭ থক ৮জন মানুষ বণ্যশিয়ালের আক্রমনের শিকার হয়েছে। প্রতিদিন চলছ বন্যশিয়ালর আক্রমন, তার মধ্য গতকাল সােমবার ভাের সুজাপুর চাঁদপাড়া এলাকায়, এক পথচারীকে আক্রমন করতে এলে, উপ¯িত জনতার হাত একটি শিয়াল মারা পড়ে গেছে বলে তিনি স্বীকার করন।
এদিক পর এলাকার সুজাপুর, মধ্য সুজাপুর, দাড়াঁরপাড়, উত্তর কষ্ণপুর,দক্ষিন কষ্ণপুর, চকচকা গ্রাম বন্যশিয়ালের উপদ্রব বড় যাওয়ায়, রাত জগ পাহারা দিছ গ্রামবাসীরা।
ফুলবাড়ী পর মেয়র মুরতুজা সরকার মানিক বলেন, ভক্সিনর মজুদ শেষ হয় যাওয়ায় ভক্সিন সংকট দেখা দিয়েছে, তবে তিনি বলেন ,ভ্যক্সিনের চাহিদা দেয়া হয়েছে, অল্প সময়ের মধ্যে তা পাওয়া যাবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *