Main Menu

মানসিক ভারসাম্যহীন অবস্থায় ত্রিপুরায় ধরা পড়া ৬ বাংলাদেশী আজ দেশে ফিরছেন

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ডরিজাতপুর গ্রামের মানিক মিয়া ছেলে মো. শাহজাহান আসতেছি বলে বছর তিনেক আগে এক রাতে বাড়ি থেকে বের হন। সেই থেকে তার খোঁজ পাচ্ছিল না পরিবার। অবশেষে শাহাজাহান বৃহস্পতিবার বাড়ি ফিরছেন। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের আগরতলা থেকে তার আসার কথা রয়েছে।

 

বুধবার রাতে কথা হলে নিজের খুশির কথা  জানান শাহজাহানের বাবা মো. মানিক মিয়া। তিনি বলেন, ‘আমরা খুব খুশি। কিছুদিন আগে তার খবর পাওয়ার পর থেকেই আমরা অপেক্ষায় আছি। তার সঙ্গে কথা বললে বুঝতে পারবো কিভাবে সে সেখানে গেছে।’ আসতেছি বলে শাহজাহান বাড়ি থেকে বের হয়ে যান বলে জানান তিনি।

ভারতের ত্রিপুরাস্থ বাংলাদেশ সহকারি কমিশনার কার্যালয়ের প্রথম সচিব ও দূতালয় প্রধান এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত একটি পত্র থেকে জানা গেছে, শাহজাহানসহ ছয়জন বাংলাদেশি বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আখাউড়া দিয়ে দেশে আসবেন। ওই পত্রে উল্লেখ করা হয়, বিভিন্ন সময়ে তারা মানসিক ভারসাম্যহীন অবস্থায় ত্রিপুরার আইন-শৃংখলা বাহিনীর হাতে ধরা পড়েন। আগরতলার মডার্ণ সাইকিয়াট্রিক হাসপাতালে ভর্তি থাকা ওই ছয়জন ছাড়পত্র পাওয়ার উপযুক্ত। আখাউড়া স্থলবন্দরে তাদেরকে পরিবারের হাতে বুঝিয়ে দেওয়া হবে।

 

সূত্রমতে, ফেরার অপেক্ষায় থাকা অন্য পাঁচ বাংলাদেশি হলো, ময়মনসিংহের ফুলবাড়িয়া উপঝেলার চরকালি বাজাইল গ্রামের আলপনা খাতুন, বগুড়ার দুপচাচিয়া উপজেলার গোবিন্দপুর গ্রামের জিয়ারুল ইসলাম, জামালপুর জেলা সদরের নারিকেলি গ্রামের মানিক মিয়া, ঢাকার কেরাণিগঞ্জের রিনা আক্তার, কিশোরগঞ্জ জেলা সদরের ভাস্কর টিলা গ্রামের হানিফা আক্তার। ইতিমধ্যেই তাদেরকে পরিবারকে বিষয়টি অবহিত করে নির্ধারিত সময়ে উপস্থিত থাকার জন্য সংশ্লিষ্টদের পক্ষ থেকে অবহিত করা হয়েছে।

 

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *