তাড়াইলে ভূমিহীন ১৪ টি পরিবার পেল মাথা গোঁজার ঠাই

তাড়াইল(কিশোরগঞ্জ)প্রতিনিধি:
“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীর মুজিববর্ষের সেরা উপহার হিসেবে কিশোরগঞ্জের তাড়াইলে ভূমিহীন ১৪ টি পরিবার পেল মাথা গোঁজার ঠাই।

জানা গেছে, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান কার্যক্রম এর ২য় পর্যায়ের শুভ উদ্বোধন উপলক্ষে আজ ২০ জুন রবিবার সকাল ১০ টার দিকে উপজেলা পরিষদ হলরুমে ভূমিহীন ১৪ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ভূমির দলিল ও ঘরের চাবি হস্তান্তরের আয়োজন করে উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদের সভাপতিত্বে ঘর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিন।

এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদুল ইসলাম,প্রাণী সম্পদ কর্মকর্তা নুরজাহান বেগম,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আশরাফুল আলম, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবদুল হাই, তাড়াইল প্রেসক্লাব সভাপতি দেওয়ান ফারুক দাদ খান, তাড়াইল-সাচাইল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কামরুজ্জামান মহাজন,দামিহা ইউপি’র চেয়ারম্যান মনিরুল হক আজাহার,ধলা ইউপি’র চেয়ারম্যান আসাদুজ্জামান মবিনসহ স্কুল কলেজের শিক্ষক,, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণমাধ্যমের কর্মীবৃন্দ।

হাছলা আবাসন প্রকল্পে ভূমির দলিল ও নতুন ঘরের চাবি পেয়ে দামিহা ইউনিয়নের বাসিন্দা সবুজ মিয়া ও দিপা আক্তার দম্পতি বলেন,আমরা দীর্ঘদিন যাবৎ রাস্তায় রাস্তায় দিন কাটিয়েছি।নিজের জমি ও ঘর না থাকার কারনে বাচ্চাদের নির্দিষ্ট বিদ্যালয়ে লেখাপড়া করাতে পারিনি।ঝড়-বৃষ্টি ও শীতের সময় অনেক কষ্ট করতে হয়েছে আমাদের।বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আমরা সুখে শান্তিতে থাকতে পারবো।
আমরা দোয়া করি আল্লাহ্ যেন শেখের বেটিকে হাজার বছর বাঁচিয়ে রাখেন।

উপজেলা নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ বলেন,প্রথম দফায় ৪৪ টি ও দ্বিতীয় দফায় ১৪ টি সব মিলিয়ে উপজেলার ৫৮ টি ভূমিহীন পরিবারের মাঝে ভূমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।ধাপে ধাপে নির্মাণধীন বাকি ঘর গুলোর ভূমির দলিল ও ঘরের চাবিসহ হস্তান্তর করা হবে ভূমিহীনদের মাঝে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *