রাজাকারের আগে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীর তালিকা দরকার’

নিউজ ডেস্ক :
প্রখ্যাত সাংবাদিক-কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের মধ্যে জামায়াতের অনুপ্রবেশকারী রয়েছে। তারা সরকারের বড় বড় পদে রয়েছেন, তাদের কথা বললে হয়তো আমাকে আর দেশে আসতে দেওয়া হবে না। রাজাকারের তালিকা প্রকাশ করার আগে এসব অনুপ্রবেশকারীর তালিকা প্রকাশের প্রয়োজন ছিল। জানি না কোনো রাজাকারের হাত দিয়েই ‘রাজাকারের তালিকা’ হচ্ছে কি-না।

মনে রাখতে হবে, শেখ হাসিনাকে তারা সরিয়ে দিতে পারলে তাসের ঘরের মতো আওয়ামী লীগ শেষ হয়ে যাবে।
আজ রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত ‘সম্প্রীতি, বঙ্গবন্ধু ও বাংলাদেশে বিজয়’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, আজ প্রধানমন্ত্রী সাহসের সঙ্গে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করছেন, ৭১-এর ঘাতকদের বিচার করছেন যা বঙ্গবন্ধু বেঁচে থাকলে হয়তো পারতেন না।

কারণ বঙ্গবন্ধু কোমল হৃদয়ের মানুষ ছিলেন। জেনে খুশি হয়েছি যে, রাজাকারের তালিকা আজ প্রকাশ করা হবে। তবে সন্দেহ হয়, এই রাজাকারের তালিকা করার দায়িত্ব আবার কোনো রাজাকারের ছিল কি-না। তবে রাজাকার যে শেখ হাসিনার পাশে রয়েছে, আমি প্রমাণসহ বলতে পারি। ভয়, এটা প্রকাশ করলে তারা হয়তো আমাকে আর দেশে আসতে দেবে না।

তারেক জিয়া সম্পর্কে তিনি বলেন, লন্ডনে তারেক জিয়ার কত টাকা রয়েছে আল্লাহ ভালো জানেন। তিনি নাইটক্লাবে যান, বড় বড় মার্কেটে ঘুরে বেড়ান, সেখানে তার বড় প্রভাব রয়েছে। তিনি স্বপ্ন দেখেন, খালেদা মারা যাওয়ার পর তার স্ত্রী (ডা. জোবাইদা) এ দেশের প্রধানমন্ত্রী হবেন। তবে তার স্ত্রী ভালো মানুষ, অনেক কষ্টে তার সংসার করে যাচ্ছেন।

সংগঠনটির সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, শহীদকন্যা ডা. নুজহাত চৌধুরী, সাংবাদিক হারুন হাবিব, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান, সংগঠনটির সভাপতি পীযুষ বন্দোপাধ্যায় প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *