Main Menu

সরলতার আড়ালে ভিপি নুর এলোমেলো ও দু্র্নীতিবাজ | বাংলারদর্পন

নিউজ ডেস্ক:
ফোনালাপ ফাঁস কেলেঙ্কারি নিয়ে সমালোচনার তুঙ্গে থাকা ডাকসুর বিতর্কিত ভিপি নুরুল হক নুরের এবার নতুন কেলেঙ্কারি ফাঁস হলো। এতে দেখা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নুরের যে পেজটি রয়েছে, তাতে মোট ১২ অ্যাডমিনের দুইজন অবস্থান করছেন যুক্তরাজ্যের লন্ডনে। এই দুই অ্যাডমিন মূলত লন্ডনে বিএনপি-জামায়াতের সাইবার টিমের সদস্য।

নুরের ফেসবুক পেজের ট্রান্সপারেন্সি ফিচারে গিয়ে দেখা যায়, সেখানে ১০ জনের প্রাইমারি কান্ট্রি লোকেশন দেয়া বাংলাদেশ, আর বাকি দুইজনের লোকেশন যুক্তরাজ্য।
এ ব্যাপারে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, ওই পেজের যুক্তরাজ্যে যে অ্যাডমিন রয়েছে, তার অবস্থান পূর্ব লন্ডনের ১১২-১১৬ হোয়াটচ্যাপেল রোডে। অর্থাৎ, লন্ডনের ১১২-১১৬ হোয়াটচ্যাপেল রোডের বাড়িটি মূলত বিএনপির লন্ডন অফিস হিসেবে ব্যবহৃত হয়।

২০১৮ সালের ১১ এপ্রিল ওই অফিসটি উদ্বোধন করেন বিএনপির সাজাপ্রাপ্ত পলাতক নেতা তারেক রহমান। ওই অফিস থেকেই বিএনপির সাইবার টিম দেশ ও সরকারবিরোধী নানা প্রোপাগান্ডা চালিয়ে থাকে।

এ ব্যাপারে নুরের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, বাংলাদেশ থেকে পেজ চালানো সব সময় নিরাপদ নয়। তাছাড়া পেজ চালানোর মতো যথেষ্ট জনশক্তিও নুরের নেই, যার কারণে লন্ডনের একটি সাইবার টিমের কাছেও পেজটির দায়িত্ব দেয়া হয়েছে।
এছাড়া পেজের অপর যে অ্যাডমিন লন্ডনে অবস্থান করছেন, তিনি ‘ইউকে বাঁশের কেল্লা’ নামে জামায়াত-শিবিরের একটি পেজ পরিচালনার সঙ্গেও সম্পৃক্ত বলে জানা যায়।

এ ব্যাপারে নুরের এক সময়ের ঘনিষ্ঠ প্রাক্তন এক ঢাবি শিক্ষার্থী জানান, যখন বুঝতে পারলাম নুর বিএনপি-জামায়াতের হয়ে কাজ করছে, তখন থেকে ওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করি। তবে সে সময় থেকেই নুরের সাইবার কর্মকাণ্ডে লন্ডন বিএনপি অফিস ও ইউকে বাঁশের কেল্লা সহায়তা দিতো বলেও নাম প্রকাশে অনিচ্ছুক এই প্রাক্তন ঢাবি ছাত্র জানান।

এদিকে নুরের এমন কর্মকাণ্ডে বিস্ময় প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। ডাকসুর এক সদস্য জানান, ভিপি নুর বিএনপি-জামায়াতের হয়ে তাদের এজেন্ডা বাস্তবায়ন করে যাচ্ছে। অবিলম্বে ডাকসু থেকে তার পদত্যাগেরও দাবি জানান তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *