Main Menu

সোনাগাজীর মনগাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঝুঁকিপূর্ন ভবনে পাঠদান

ফেনী প্রতিনিধি:
ফেনীর সোনাগাজী উপজেলার মনগাজী সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৯৪৪সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর সরকারি অর্থায়নে ৪কক্ষ বিশিষ্ট একটি ভবনে দীর্ঘদিন শিক্ষা কার্যক্রম চলে। বর্তমানে এটি ঝরাজীর্ন। এরপর এলজিইডি’র অর্থায়নে ২০০৪সালে ২কক্ষ বিশিষ্ট আরো একটি ভবন নির্মান করা হয়।

এছাড়া পাশ্ববর্তি সাইক্লোন শেল্টারের দুটি কক্ষে শ্রেনী কার্যক্রম চালানো হয় এবং অপর কক্ষ শিক্ষক মিলনায়তন হিসেবে ব্যাবহৃত হয়। বর্তমানে প্রথম থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত মোট শিক্ষার্থী ২০৮জন। প্রাক-প্রাথমিকসহ ৮টি শ্রেনী কক্ষ প্রয়োজন। শ্রেনীকক্ষ সংকটের কারনে ঝুঁকিপূর্ন ভবনে পাঠদান চলে।

প্রধান শিক্ষক নাজমা আক্তার বাংলারদর্পনকে বলেন, শিক্ষার্থী অনুযায়ী ৮টি শ্রেনী কক্ষ প্রয়োজন । আমরা বারবার চেষ্টা করেও নতুন ভবন পায়নি । তাই নিরুপায় হয়ে ঝরাজীর্ন ও ঝুঁকিপূর্ন ভবনে পাঠদান চালাতে হয়।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির (এসএমসি) সভাপতি শাহাদাত হোসেন জুয়েল বাংলারদর্পনকে বলেন, উপজেলার উপকূলীয় সোনাগাজী ইউনিয়নে শিক্ষা বিস্তারে ভূমিকা রাখছে প্রাচীন এই বিদ্যালয়। সমাপনি পরীক্ষার কেন্দ্র হওয়ায় ওইসব ঝরাজীর্ন ভবনে পরীক্ষা নিতে হয়।। দীর্ঘদিন ধরে অবহেলিত এ বিদ্যালয়ে ভবন নির্মানে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *