Main Menu

দিরাইয়ে ভোটারদের মন জয় করতে ব্যস্ত প্রার্থীরা | বাংলারদর্পন 

মো. নাইম তালুকদার , নিজস্ব প্রতিবেদক :

দেশের প্রবীণ রাজনীতিবীদের কথা নির্বাচন  যদি দেখতে চাও ,দিরাই-শাল্লা চলে যাও,  এই প্রতিপ্যাদকে সামনে রেখে হাওরে জেলা সুনামগঞ্জের  দিরাই উপজেলা পরিষদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীও সমর্থকদের মাঝে ততই ব্যস্ততা  বাড়ছে।  দিন-রাত নাওয়া-খাওয়া ভুলে বিরামহীন গণসংযোগ ওপ্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন । প্রার্থীরা উঠান বৈঠক, পথসভা, পোষ্টার, লিফলেট,প্রচার মাইকে জারি গান ও হ্যান্ড মাইক দিয়ে  বিভিন্ন অঙ্গ-ভঙ্গীমায় ভোটারদের মন জয়করতে ব্যস্ত রয়েছেন।

 

 

 

দিরাই  উপজেলায় ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৭৪ কেন্দ্রে ১লাখ ৭১ হাজার ৩শত ভোট নিয়ে গঠিত এ উপজেলায় চেয়ারমন পদে  ৪জন, ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন ওমহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীপ্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

 

 

চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হবে সরকার দলীয় সমর্থীত উপজেলা আ’লীগের  সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও  এবং বিদ্রোহী প্রার্থী আলতাফের  ।

 

 

 

অন্যদিকে বিদ্রোহী  চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সদস্য মঞ্জুর আলম চৌধুরী ও   দিরাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক  রঞ্জন রায়  কাক ডাকাভোর থেকে গভীর রাত পর্যন্ত  ক্লান্তহীন গণসংযোগে ব্য¯ত  সময় কাটান। প্রার্থীরা উপজেলা পরিষদের এ পদটি পেতে ভোটারদের আকৃষ্ট করতে বিভিন্ন প্রতিশ্র“তির ফুলঝুঁড়িও দিয়ে যাচ্ছেন।

 

 

 

পাশাপাশি পুরুষ   ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা কখনো দলীয় প্যানেলে আবার কখনো ব্যাক্তিগত ভাবে ভোটারদের কাছে ধর্ণা দিয়ে ভোট প্রার্থনা করছেন।

 

 

 

এদিকে বিএনপির কোন  প্রার্থী না থাকায় বিদ্রোহী প্রার্থীরা থাকিয়ে আছেন বিএনপির দিকে,। বিজ্ঞজনের ধারনা যে দিরাই উপজেলায় বিএনপির ভোট হতে পারে বিদ্রোহীদের জয়ের প্রধান উপাদান।

 

 

 

 

গতকাল দিরাই উপজেলার পল্লী অঞ্চলের সাধারন ভোটারদের সাথে আলাপ করে জানা যায়, উপজেলা নির্বাচনে হেভিওয়েটদুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করায় সাধারণভোটাররা ভোট দেয়া নিয়ে জল্পনা-কল্পনাশুরু করেছেন। তবে এ উপজেলায় ১৯দলীয় জোটের ভোট বেশী হওয়ায় সর্বজন শ্রদ্বেয় সালিশ ব্যাক্তিত্ব দিরাই পৌরসভার সুজানগর গ্রামের বাসিন্ধা মঞ্জুর আলম চৌধুরী’র   বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। অপর দিকে রাজনীতিবীদ ও   সালিশ ব্যাক্তিত্ব হওয়ায় তার বিজয়ের সম্ভাবনাও রয়েছেবলে একাধিক ভোটার মত প্রকাশ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *