Main Menu

নৌকা’র আদলে তৈরী হচ্ছে দেশের সর্ববৃহৎ শেখ হাসিনা স্টেডিয়াম

নিউজ ডেস্কঃ

ঢাকার পূর্বাচলে ৩৭.৪৯ একর জায়গা নিয়ে তৈরি হচ্ছে দেশের সর্ববৃহৎ স্টেডিয়াম। আগামী তিন বছরের মধ্যে তৈরি হবে নৌকা’র আদলে তৈরি স্টেডিয়ামটি।

শনিবার (২ জানুয়ারি) মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির বোর্ড সভা শেষে স্টেডিয়াম তৈরির বিষয়ে বিস্তারিত জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, আমরা ৩৭.৪৯ একর জমি পেয়েছি। সেজন্য বোর্ড মিটিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছি। আগামী তিন বছরের মধ্যে স্টেডিয়ামটি তৈরি হবে।

তিনি আরো বলেন, আমরা ঠিক করেছি এটার জন্য এক্সপ্রেশন অব ইন্টারেস্ট চেয়ে আন্তর্জাতিকভাবে দরপত্র দিব। বেসিক্যালি ডিজাইন এবং কনসাল্টেন্সির জন্য। তাদের নির্বাচন করার প্রক্রিয়া নিয়ে আলাপ করেছি। বোর্ডের লোক তো থাকবেই, বাইরে থেকেও বিশেষজ্ঞ এই কমিটিতে অন্তর্ভুক্ত করব। আগামী তিন বছরের মধ্যে এই স্টেডিয়ামটা সম্পূর্ণ করতে চাই।

স্টেডিয়ামের পুরো অর্থ বহন করবে বিসিবি। সভাপতি বলেন, আমরা নিজেরাই করব, নিজ খরচে করব। যেহেতু আমরা চাচ্ছি স্টেট অব আর্ট স্টেডিয়াম হবে। দেখার মতো একটা জায়গা হবে। এটা ক্যাপাসিটি বেশি হবে। এটার ডিজাইনের কারণে খরচ বেশি হবে। আমরা চাইছি এটা একটা আইকনিক কিছু করব। আধুনিক সব ব্যবস্থা থাকবে এই স্টেডিয়ামটিতে।

বিসিবি সভাপতি আরও বলেন, স্টেডিয়ামটিতে দর্শক ধারণ ক্ষমতা হবে সর্বনিম্ন ৫০ হাজার। এই স্টেডিয়ামের সঙ্গে একাডেমি থেকে শুরু করে ইনডোর, সুইমিং পুল, জিমনেশিয়াম যা যা লাগে। সাথে পাঁচ তারকা মানের একটা হোটেলও ওখানে চাচ্ছি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *