Main Menu

বাতেনী নূরের প্রভাবে ক্বলব আল্লাহর জিকিরে সরব হয়- অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্ 

মোঃ আলাউদ্দীন, চট্টগ্রাম ব্যুরো :

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, প্রিয় নবীর বাতেনী নূর সিনায় গ্রহণ করলে সিনা সম্প্রসারিত হয়ে যায়। নিস্তেজ ঈমান হয় সতেজতায় ভরপুর, মারেফাতের সূর্য উদয়ে হৃদয়ের আধাঁর দূর। এ তরিক্বতের অনুসরণে মানুষ তার অন্তরকে জিকিরে খোদায় রত থাকে সর্বক্ষন।

হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর পাক তাওয়াজ্জুহের বদৌলতে একজন তরিক্বতপন্থীর আপাদমস্তক আল্লাহর জিকিরে মশগুল হয়। এভাবে তিনি এলমে আসরার তথা গোপন এলম প্রদানের মাধ্যমে তরিক্বতপন্থীদের ‘সুলতানুল আসকার’ হিসেবে গড়ে তোলেন। অতএব বিপথগামী উচ্ছৃঙ্খল যুবসমাজকে সঠিকপথে ফিরিয়ে আনতে হযরত গাউছুল আজমের তাওয়াজ্জুহভিত্তিক এ মহান সিলসিলার বিকল্প নাই।

তিনি গতকাল ১ ফেব্রুয়ারি শুক্রবার বাদে জুমা চট্টগ্রামের রাউজান নোয়াপাড়া ভারতশ^রী প্লাজা চত্বরে পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ রাউজান-রাঙ্গুনিয়া-হাটহাজারী (দক্ষিণ) সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

রাউজান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ এর  সভাপতিত্বে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব আল্লামা মুফতি ইব্রাহিম হান্ফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, মুনিরীয়া তবলীগ কমিটি ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ এমদাদুল হক মুনিরী, মাওলানা আব্দুস সালাম।

সভাপতি তার বক্তব্যে বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশের এক দিকে মায়ানমার এবং আরেকদিকে ভারত। মায়ানমার থেকে ইয়াবা এবং ভারতের আকাশ সংস্কৃতির মাধ্যমে আমাদের যুব সমাজের নৈতিক চরিত্রের অবক্ষয়ের সময়ে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের চলমান কার্যক্রমের মাধ্যমে যুব সমাজকে প্রিয় নবীর বাতেনী নূর দিয়ে হেদায়তময় জীবনে ফিরিয়ে আনছেন। আমাদের আজকের রাউজান তারই উজ্জ্বল দৃষ্টান্ত। আমরা রাউজানবাসী কাগতিয়া দরবার শরীফের কার্যক্রমের জন্য গর্ববোধ করি। মাহফিলে স্থানীয় বহু গন্যমান্য ব্যক্তি, আলেম, ছাত্র, শিক্ষক ও ব্যবসায়ি ছাড়াও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল্লামা আহমদ করিম, মাওলানা আবু মোহাম্মদ, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা কায়েদে আজম, মাওলানা বশির উদ্দিন। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *