Main Menu

“৪র্থ বাংলাদেশ উন্নয়ন মেলা” – পর্তুগালে অনুষ্ঠিত

জহুর উল হক,  লিসবন, পর্তুগাল :  পর্তুগালের রাজধানী লিসবনে অনুষ্ঠিত হয়েছে “৪র্থ বাংলাদেশ উন্নয়ন মেলা” । শনিবার বেলা ১১ থেকে শুরু হওয়া দিনব্যাপী বাংলাদেশ উন্নয়ন মেলার ১ম পর্বে ফিতা কেটে উদ্বোধন করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক। এসময় লিসবন বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করেন রাষ্ট্রদূতসহ মেলায় আগত বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশিরা।

২য় পর্বের আলোচনা সভায় দূতালয় প্রধান হাসান আবদুল্লাহ তৌহিদের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক। এই সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের রোল মডেল, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও ডিজিটাল বাংলাদেশসহ বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকারের উল্লেখযোগ্য সাফল্যের বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের অবহিত করেন। এছাড়া পদ্মা সেতু, মেট্রো রেল প্রকল্প, রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইট বিষয়ে বিভিন্ন তথ্য বাংলাদেশের ব্যবসা ও বিনিয়োগ সম্ভাবনার ওপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের উপস্থাপনা ও উন্নয়ন বিষয়ক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এছাড়াও মেলার শেষাংশে শিশুসাহিত্য পরিষদের সভাপতি কবি ও সাংস্কৃতিক-ব্যক্তিত্ব সৈয়দ আল ফারুক ও কবি কমলের কবিতা আবৃত্তি ছাড়াও হারমোনিয়াম ও তানপুরার সুরের ছন্দে মেলায় আগত প্রবাসীদের মাতিয়ে তুলেন সঙ্গীতশিল্পী নাহিদ নাজিয়া ও পর্তুগাল প্রবাসী কে এম মোস্তফা আনোয়ার।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *