Main Menu

বিএনপি নেতাদের যাকাত-ফিতরার টাকায় তারেক রহমান এর হস্তক্ষেপ !

নিউজ ডেস্ক: গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনে মনোনয়ন বাণিজ্যের পর এবার রমজানের যাকাত-ফিতরার টাকার ভাগ চাইলেন তারেক রহমান। যুক্তরাজ্য বিএনপি নেতা সভাপতি নাসির আহমদের ঘনিষ্ঠজনের বরাতে এ তথ্যের নিশ্চয়তা পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক উক্ত নেতা বলেন, এটা খুবই সাধারণ বিষয়। প্রতি বছর দলের পক্ষ থেকে বাংলাদেশে যত বড় বড় নেতা আছে তাদের টাকা একত্রিত করে সেই টাকা গরীব দুখীদের জন্য যাকাত-ফিতরার ব্যবস্থা করা হয়। যার ১০ ভাগের এক ভাগ তারেক রহমানকে পাঠানো হয়। এটা তো আর নতুন খবর নয়, এই টাকা তারেক রহমান তার পরিবার ও নিজের কাজে ব্যবহার করেন।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের এক সিনিয়র নেতা বলেন, সিয়াম সাধনা ও সংযমের মাস হল রমজান। রমজান মাসে সকলেই চান সংযত থাকতে। অপরাধ কম করতে। অপরাধ ও বেহায়াপনার তালিকা ছোট করতে। কিন্তু এসব মূল্যবান নীতিকথা তো বিএনপির বিতর্কিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মানবেন না। আসলে এটি তার চারিত্রিক বৈশিষ্ট্য। ক্ষমতায় থাকাকালে পরিচিত ছিলেন মিস্টার টেন পারসেন্ট নামে। রাষ্ট্রের যেকোন কাজ করতে হলেই হাওয়া ভবনে গিয়ে অনুমতি নিয়ে নির্ধারিত বখরা দিয়ে আসতে হত। আজ ক্ষমতা চলে গিয়েছে, ঠাটবাট নেই সেই রাজার মত। হুংকারে কাজ হয় না আগের মত। সালাম দেয় না কেউ। চুরি-দুর্নীতি করে পকেট ভরে লন্ডনে পালিয়েছেন অনেক আগেই। দুর্নীতির টাকায় লন্ডনে বিলাসী জীবন যাপন করেছেন দীর্ঘদিন। পয়সার অভাবে এখন সংসারসহ সকল ব্যয় বহন করা কষ্টকর হয়েছে তারেক রহমানের জন্য। সামনে আবার আসছে ঈদ। বিদেশে ঈদ করলে খরচ অনেক। পারসেন্টটেন্স নাই তাই অন্যের যাকাত-ফিতরায় বাঁচতে হচ্ছে তারেক রহমানকে। আমরা শুনেছি যাকাত-ফিতরার মত টাকাতেও ভাগ নিতে দ্বিধাবোধ করেন না তারেক রহমান। তারেক রহমানের এই অধঃপতনে আমরা অবাক হইনি। কারণ তারেক এর চেয়েও খারাপ কাজ করতে পারেন।

তারেক রহমানের যাকাত ফিতরার আগাম টাকা কারা কারা পাঠায়? লন্ডন বিএনপির উক্ত সিনিয়র নেতাকে এমন প্রশ্ন করলে, তিনি বলেন, আব্দুল আউয়াল মিন্টু, তাবিথ আউয়াল, এম মোর্শেদ খান, মোসাদ্দেক আলী ফালুসহ একাধিক পয়সাওয়ালা নেতাদের টাকা পাঠানোর জন্য নির্দেশ দিয়েছেন তারেক রহমান।

যাকাত-ফিতরার টাকা গরীব মানুষের হক। ইসলামে বলা আছে সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে যাকাত-ফিতরার টাকা বিতরণ করতে হয়। তারেক রহমানের মত একজন মানুষকে টাকা দেওয়াটা ঠিক হবে না, অবার নির্দেশও অমান্য করাও যাবে না তা নিয়ে দ্বিধায় রয়েছেন নেতারা। এছাড়া আমাদের দেশেই অনেক গরীব মানুষ আছেন যারা যাকাত-ফিতরা টাকা পাওয়ার যোগ্য তাদেরকে বাদ দিয়ে তারেক রহমানের মত মানুষকে জাকাতের টাকা দেওয়াও গ্রহণযোগ্য হবে না বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *