সাধারণ নাগরিকদের জন্যে রমজানের আগেই আসছে টিসিবির পণ্য

নিউজ  ডেস্ক :

রমজান মাস মানেই এবাদত বন্দেগীর মাস। আর এ এবাদত বন্দেগীতে শরিক হয় দেশের সর্বস্তরের মুসলিম জনগোষ্ঠী। তাই রমজান এলেই বেড়ে যায় নিত্য প্রয়োজনীয় পণ্যের চাহিদা। রমজান উপলক্ষ্যে সাধারণ ও নিম্ন আয়ের জনগোষ্ঠীর যাতে কোনো ভোগান্তি পোহাতে না হয় সে জন্যে প্রতি বছরের ন্যায় এ বছরেও রমজানের আগে আসছে টিসিবির ন্যায্য মূল্যে খোলা বাজারে নিত্য পণ্য বিক্রি কার্যক্রম।

রমজানে বাজারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ও সাধারণ মানুষের মাঝে ভালো মানের পণ্য পৌছে দিতে এই উদ্যোগ নেয় সরকার। টিসিবির মাধ্যমে রমজান শুরুর ১০ দিন আগে থেকে রমজানের শেষ পর্যন্ত চলবে এই কার্যক্রম। এই কার্যক্রমে রমজানের দরকারি ৫টি পণ্য- তেল, ডাল, ছোলা, চিনি ও খেজুর বিক্রি করা হবে।

ইতোমধ্যে আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে সরকারের পরিকল্পনা অনুয়ায়ী পৃথিবীর বিভিন্ন দেশ থেকে ২০০০ মেট্রিক টন চিনি, ১৫০০ মেট্রিক টন মশুর ডাল, ১০০০ মেট্রিক টন তেল, ১,৯৫৫ মেট্রিক টন ছোলা এবং ১০০ মেট্রিক টন খেজুর ক্রয় করেছে টিসিবি।

এবার সারাদেশে ২ হাজার ৭শ’ ৮৪ জন ডিলার, ১৮৪ টি খোলা ট্রাক ও নিজস্ব ১০ টি খুচরা বিক্রয় কেন্দ্রে চলবে এই কার্যক্রম। এর মধ্যে রাজধানীতে ৩৫টি, চট্টগ্রামে ১০টি, বিভাগীয় শহরে ৪ টি এবং জেলা শহরগুলোতে ২ টি করে খোলা ট্রাকে ন্যায্য দামে নিত্যপণ্য বিক্রির এ কার্যক্রম চলবে। অনিয়ম রোধে প্রতিটি ট্রাকের সাথে একজন করে প্রতিনিধি এবং ঢাকার উত্তর ও দক্ষিণ সিটিতে থাকবে দুইটি ভ্রাম্যমাণ আদালত।

প্রতি বছর রমজানে চাহিদা বাড়ায় পণ্যের দাম স্থিতিশীল রাখতে বিশেষ উদ্যোগ নেয় সরকারি এ প্রতিষ্ঠান। এ বছরও রমজানকে সামনে রেখে ডিলার চাহিদার চেয়ে বেশি পণ্য মজুদ করেছে টিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *