Main Menu

তারেক রহমানের লুটপাটের টাকা বিশ্বের অনেক ব্যাংকে এখনও জমা আছে : শাহজাহান কামাল

নিউজ ডেস্ক :

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, তারেক রহমানের লুটপাটের কোটি কোটি টাকা এখনও বিশ্বের বড় বড় ব্যাংকগুলোতে জমা আছে।

মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর কালেক্টরেট ভবন প্রাঙ্গণে শ্রমিক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

একেএম শাহজাহান কামাল বলেন, বিএনপি’র নেতৃত্বাধীন জোটসরকারের আমলে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান হাওয়া ভবনে বসে এ সব টাকা লুটপাট করে।

তিনি বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু ২২ কোটি টাকা ব্যয়ে লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার রাখালিয়ায় একটি টেক্সটাইল মিল স্থাপন করে ওই এলাকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছিলেন। ভাগ্যের নির্মম পরিহাস খালেদা জিয়া রায়পুর আসনের এমপি হবার পর লক্ষ্মীপুরের জনগণের বুকে লাথি মেরে সেই টেক্সটাইল মিলটা বন্ধ করে দিয়েছে। পরে তারেক রহমানের ইঙ্গিতে টেক্সটাইল মিলটা ওই এলাকার একজন শিল্পপতির কাছে ৫ কোটি টাকায় বিক্রি করে দিয়েছেন।

শাহজাহান কামাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকবান্ধব ছিলেন। বঙ্গবন্ধু শ্রমিকদের অধিকার আদায়ের জন্য জাতীয় শ্রমিক লীগ গঠন করেন।

মন্ত্রী বলেন, শিশুদেরকে গার্মেন্টস, পরিবহন ও নির্মাণ শ্রমিকসহ বিভিন্ন পেশায় কাজ করতে দেখা যায়। কিন্তু শিশুশ্রম বেআইনি এবং জঘন্য অপরাধ। শ্রমিক আইন অনুযায়ী ১২ বছরের নিচে কোন শিশুকে দিয়ে কাজ করানো যাবে না। শিশুশ্রমে মানবাধিকার লঙ্গন হচ্ছে।

মন্ত্রী মালিকদের উদ্দেশ্যে বলেন, শ্রমিকদের বিপদ-আপদে মালিকদের এগিয়ে আসা উচিত।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো. রিয়াজুল কবির, সিভিল সার্জন ড. মোস্তফা খালেদ আহম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন প্রমূখ বক্তব্য রাখেন।

এর আগে জেলা প্রশাসনের আয়োজনে ও শ্রমিক লীগের সহযোগিতায় একটি বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হয়। জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত বিপুল সংখ্যক শ্রমিক র্যালিতে অংশগ্রহণ করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *