Main Menu

মে দিবসে ৭ দফা দাবি নিয়ে  চট্টগ্রাম নির্মাণ শ্রমিকদের সমাবেশ 

এম এ আলাউদ্দীন:  পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম বিভাগীয় নির্মাণ শ্রমিক ইউনিয়ন আয়োজিত র‌্যালি ও সমাবেশ অনু্ষ্িঠত হয়। মঙ্গলবার সকাল ১০ টায় চট্টগ্রাম নগরির বদ্দারহাট গোল চত্ত্বর মোড়ে উক্ত সমাবেশ অনু্ষ্িঠত হয় চট্টগ্রাম বিভাগীয় নির্মাণ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ছালেহ উদ্দিনের সঞ্চালনায় ও চেয়ারম্যান ঘাটা কমিটির সভাপতি আলী আকবরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান আলহাজ্ব আবদুচ ছালাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন,বিশিষ্ঠ সমাজ সেবক ও ব্যবসায়ী সহিদ উল্ল্যাহ বাচ্চু, চট্টগ্রাম সিটি করর্পোরেশন ষোলকবহর ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আলম, ৬ নং পূর্ব ষোল শহর ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলম, ১৭ নং চকবাজার কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু, ৪ নং চাঁন্দগাও কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবক সিরাজুল ইসলাম, সহিদ উল্ল্যাহ , রফিকুল ইসলম। প্রধান বক্তা হিসেবে নির্মাণ শ্রমিকের নানা সমস্যা ও সমাধানের বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন, চট্টগ্রাম বিভাগীয় নির্মাণ শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি শাহ ফকির চৌধুরী, সভাপতি এম.এম. তাহের, সাধারন সম্পাদক নুর মোহাম্মদ।

 

বক্তারা চট্টগ্রাম শহরে কর্মরত  শ্রমিকদের সি.ডি.এ এর অধিনে নিবন্ধন, নির্মাণ কাজের ঝুকি কাভারেজ হিসেবে জীবন বীমার আওতায় আনা, চট্টগ্রাম বিভিন্ন স্থানে শ্রম সেড তৈরী, সরকারী ও বেসরকারী প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ শ্রমিক হিসেবে বিদেশে প্রেরন করা সহ শ্রমিকের নায্য অধিকার আদায়ে ৭ দফা দাবী তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে আবদুচ ছালাম বলেন ‘বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল, শহর থেকে  গ্রামে বইছে উন্নয়নের ছোঁয়া। শ্রমিকদের জন্য বিদেশে কর্মসংস্থান বাড়ছে, চট্টগ্রাম বিভাগীয় নির্মাণ  শ্রমিকের দাবী গুলো আমরা অতি দ্রুত  বাস্তবায়ন করবো। পরে অতিথিদের ক্রেস্ট প্রদান করেন চট্টগ্রাম বিভাগীয় নির্মাণ  শ্রমিক ইউনিয়নের নেতা কর্মীবৃন্দ।

 

আন্তর্জাতিক  শ্রমিক দিবস উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় নির্মাণ শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের দাবী আদায়ে প্রতি বছরের ন্যায় এ বছরেও  র‌্যালী সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম বিভাগীয় নির্মাণ শ্রমিক ইউনিয়ন । সকাল ৭ টা থেকে চট্টগ্রামের বিভিন্ন থানা ইউনিটের  শ্রমিকরা বাদ্যযন্ত্রের তালে তালে পিক-আপ, ট্রাক, বাস সহ বিভিন্ন যানবাহনে সভামঞ্চে উপস্থিত হতে থাকেন তাদের ৭ দফা দাবীতে বিভিন্ন ব্যানার ও পেষ্টুন হাতে নিয়ে র‌্যালিতে অংশ গ্রহন করেন, র‌্যালিটি শহরের ২ নং গেট, মুরাদপুর, হয়ে বদ্দারহাট সভামঞ্চে এসে শেষ হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *