আমরা কারো সাথে নাই : হুসেইন মুহম্মদ এরশাদ | বাংলারদর্পন

রংপুর প্রতিনিধি :

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় পার্টি এখন বিরোধী দল। আমরা কারো সাথে নাই। একাই আছি। আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে। ৩০০ আসনেই একক প্রার্থী দেবে। সম্প্রতি দেশের বিভিন্ন ইস্যুতে আওয়ামী সরকারের সুনাম ক্ষুন্ন হয়েছে। বর্তমানে তাদের অবস্থা নাজুক। জনগণের আস্থা হারিয়ে সরকার এখন দিশেহারা। জাতীয় পার্টি এখন জনগণের একমাত্র আস্থার দল। নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে জনগণ ভোট দিয়ে আমাদের দেশ পরিচালনার দায়িত্বভার অর্পণ করবে।

রবিবার বেলা ১১টার দিকে রংপুর পাবলিক লাইব্রেবি মাঠে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের জন্য যে কোটা দেয়া হয়েছে তা সম্পন্ন অযৌক্তিক। কোটা ব্যবস্থা নিয়ে ছাত্রদের মনে দীর্ঘ দিনের ক্ষোভ ছিল। আন্দোলনের মধ্যে দিয়ে তার প্রকাশ ঘটেছে। প্রধানমন্ত্রী বিষয়টি উপলব্ধি করে কোটা পদ্ধতি বাতিল করেছেন। তিনি সাহস নিয়ে সঠিক কাজ করেছেন। তবে একবারেই মুক্তিযোদ্ধা কোটা বাতিল করা ঠিক হবে না।

তিনি খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, তিনি আমাকে অন্যায় ভাবে ৬ বছর কারাগারে আটক করে রেখেছিলেন-আল্লাহর বিচার দেখেন তিনি এখন কারাগারে। আমি যখন কারাগারে ছিলাম আমাকে কারো সাথে কথা বলার সুযোগ দেয়া হতো না অসুস্থ হবার পরেও আমাকে হাসপাতালে নেয়া হয়নি। এখন তিনি সুস্থ হয়ে হাসপাতালে যাবার ভান করেন।

রংপুর জেলা জাপার সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাপার কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, নির্বাহী সদস্য মেয়র (অব) খালেদ আখতার, সংসদ সদস্য শাহানারা বেগম, মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসির প্রমুখ।

এই দ্বি-বার্ষিক সম্মেলনে মসিউর রহমান রাঙ্গাকে রংপুর জেলা জাপার সভাপতি ও ফখরুজ্জামান জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক করে ১৫১ সদস্য কমিটি ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *