Main Menu

বেগম জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে দুদকের আপিল

 

নিজস্ব প্রতিবেদক :

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডের মেয়াদ আরও বাড়াতে আপিল আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিলের জন্য হলফনামা (এফিডেভিট) দাখিল করেছি। মঙ্গলবার (২৭ মার্চ) এটি হাইকোর্টে উপস্থাপন করা হবে।বয়স, শারীরিক ও সামাজিক প্রেক্ষাপট বিবেচনায় খালেদা জিয়াকে বিচারিক আদালত কম সাজা দিয়েছেন। এ মামলায় প্রধান আসামিকে দেওয়া হয়েছে ৫ বছর সাজা কিন্তু সহযোগিদের দেওয়া হয়েছে ১০ বছর করে। সুতরাং প্রধান আসামির সাজাটা অপর্যাপ্ত মনে করে দুদক। এ কারণে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে সংক্ষুব্ধ হয়ে দুদক এ আপিল করেছে। তাই এ মামলায় সাজা বৃদ্ধি চেয়ে আজ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন দাখিল করা হয়েছে।

জানা গেছে, ১৯ মার্চ সোমবার দুদকের এক সভায় খালেদা জিয়ার সাজা বাড়াতে আপিল করার সিদ্ধান্ত নেয়া হয়। পরে এ সিদ্ধান্ত জানিয়ে দুদক আইনজীবীদের এ সংক্রান্ত সব আইনগত প্রস্তুতি নিতে বলা হয়।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।এ মামলায় তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

জানা গেছে, দুদকের পক্ষ থেকে হাইকোর্টে খালেদা জিয়ার দণ্ড ১০ বছর করতে আবেদন করা হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *