Main Menu

খাগড়াছড়িতে ২ নেত্রীর উদ্ধার দাবীতে সড়ক অবরোধ চলছে

 

এমদাদ খান :

খাগড়াছড়িতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারসহ একাধিক দাবিতে ডাকা সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন পার্বত্য দুই জেলা খাগড়াছড়ি ও রাঙামাটিতে এ সড়ক অবরোধের ডাক দেয়।

অবরোধ ঘিরে এখন পর্যন্ত জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও সকাল থেকেই অবরোধের সমর্থনে স্বনির্ভর, চেঙ্গী ব্রিজ এলাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত পিকেটিং করার খবর পাওয়া গেছে। এ সময় শহরের ফায়ার সার্ভিস এলাকায় টায়ারে আগুন দেয় পিকেটাররা।

অবরোধের ফলে আভ্যন্তরীণ সড়কে হালকা যান চলাচল করলেও জেলা শহরের সঙ্গে দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো সকালের দিকে পুলিশি পাহারায় জেলা সদরে পৌঁছে দেয়া হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মো. আবদুল হান্নান জানান, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নাশকতা এড়াতে পুলিশ সতর্কাবস্থায় রয়েছে। পুলিশের পাশাপাশি জেলাজুড়ে সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *