Main Menu

লক্ষ্মীপুরে সাব-রেজিষ্ট্রার অফিসে দুই সাংবাদিকের ওপর হামলা : ক্যামেরা ছিনতাই

 

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে সাব-রেজিষ্ট্রার অফিসে সংবাদ সংগ্রহ কালে এসএ টেলিভিশনের জেলা প্রতিনিধি সহিদুল ইসলাম ও স্থানীয় দৈনিক কালের প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মাকসুদের উপর হামলা চালানো হয়েছে। গত ১৫মার্চ বৃহস্পতিবার দুপুরে সদর সাব-রেজিষ্ট্রার অফিসে অতিরিক্ত টাকা আদায় ও দলিল গ্রহিতাদের হয়রানি করা সহ নানা অনিয়মের অভিযোগে সংবাদ সংগ্রহ করতে যায় ওই দুই সাংবাদিক। এসময় অফিস সহকারী কামরুলের নেতৃত্বে দলিল লেখক বাবুল ও দালাল ফারুক সহ ১০/১২ জনের সংঘবদ্ধ একটি চক্র সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়। এক পর্যায়ে সাংবাদিকদের ব্যাবহৃত ক্যামেরাও ছিনিয়ে নেয় তারা।

ঘটনার সময় সাব-রেজিষ্ট্রার কর্মকর্তা উপস্থিত থাকলেও সাংবাদিকরা কেন আসছেন জানতে চেয়ে হামলাকারীদের উস্কে দেন বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় প্রায় এক ঘন্টা সাংবাদিকদের অবরুদ্ধ করে রাখা হয়। খবর পেয়ে লক্ষ্মীপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সদর মডেল থানার এসআই জামালের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌছে সাংবাদিকদের উদ্ধার করেন। এঘটনায় আহত সাংবাদিক সহিদুল ইসলামকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে এ ঘটনার জন্য দলিল লেখক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক প্রেসক্লাবের নেতৃবৃন্দের কাছে দু:খ প্রকাশ করে ঘটনা সমঝোতার চেষ্টা করেন।

স্থানীয়ভাবে জানা যায়, এর আগে ও ঢাকা থেকে আগত যমুনা টিভির সাংবাদিক কাউসার, সাংবাদিক সাহাবউদ্দিন ও ৭১ টিভি সহ কয়েকজন লক্ষ্মীপুর সাবিেজষ্ট্রি অফিসের অনিয়ম দুর্নীতির সংবাদ সংগ্রহে এসে এখানকার কর্মকর্তা-কর্মচারী ও দালালদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেটদের হাতে তারা নাজেহাল হন। উপজেলা ও জেলা প্রশাসন তাদের অনিয়ম দুর্র্নীতি, জনগনের হয়রানি ভোগান্তি কমাতে নানা পদপে নিয়েও ব্যার্থ হন। শুধু তাই নয় ডিআর, সাব-রেজিষ্টার, অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দলিল লেখক, দালাল সহ তাদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেটদের অতিরিক্ত টাকা, কমিশন বানিজ্য সহ নানা হয়রানিতে দলিল দাতা-গ্রহিতারা দীর্ঘদিন যাবত জিম্মী বলে জানা গেছে।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে লক্ষ্মীপুরের কর্মরত সাংবাদিকরা বলেন, দূর্নীতি ও অনিয়মের তথ্য তুলে ধরতে গিয়ে কোন সাংবাদিক অপদস্থ হবে তা মেনে নেওয়া হবে না। বিষয়টি জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে কথা বলে এ বিষয়ে প্রদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *