Main Menu

নিজাম হাজারীর এমপি পদ বৈধ ঘোষণার পর ছাত্রলীগের মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল

ফেনী প্রতিনিধি:>>>
ফেনী জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর সংসদ সদস্যপদ উচ্চ আদালত বৈধ ঘোষণার পর বৃহস্পতিবার দুপুরের সোনাগাজীতে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছে সোনাগাজী উপজেলা ছাত্রলীগ।

 

উচ্চ আদালতের বিচারক মো. আবু জাফর সিদ্দিকীর একক বেঞ্চ নিজাম উদ্দিন হাজারীর সংসদ পদ বৈধ ঘোষণা করে রায় দেয়ার পর আনন্দে উদ্বেলিত হয় দলীয় নেতাকর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে আনন্দের বন্যা। উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মোতালেব রবিনের নেতৃত্বে মিছিলে বিপুল পরিমান ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে নেতাকর্মী ও উপস্থিতির মধ্যে বিভিন্ন এতিম খানাতে মিষ্টি বিতরণ করেন।

 

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ মে ‘সাজা কম খেটেই বেরিয়ে যান সাংসদ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়, ‘২০০০ সালের ১৬ আগস্ট অস্ত্র আইনের এক মামলায় নিজাম হাজারীর ১০ বছরের কারাদণ্ড হয়। কিন্তু দুই বছর ১০ মাস কম সাজা খেটে কারাগার থেকে মুক্তি পান তিনি’। পরে এই প্রতিবেদন যুক্ত করে নিজাম হাজারীর সংসদ সদস্য পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন সাখাওয়াত হোসেন ভূঁইয়া।

 

রিট আবেদনে বলা হয়, সংবিধানের ৬৬ (২) (ঘ) অনুচ্ছেদ অনুসারে, কোনো ব্যক্তি সংসদের সদস্য নির্বাচিত হওয়ার এবং সংসদ সদস্য থাকার যোগ্য হবেন না, যদি তিনি নৈতিক স্খলনজনিত কোনো ফৌজদারি অপরাধে দোষী সাব্যস্ত হয়ে কমপক্ষে দুই বছরের কারাদণ্ডে দণ্ডিত হন এবং তার মুক্তিলাভের পর পাঁচ বছর অতিবাহিত না হয়ে থাকে। সে হিসেবে নিজাম হাজারী ২০১৫ সালের আগে সংসদ সদস্য হতে পারেন না। অথচ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে সংসদ সদস্য হন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *