Main Menu

নাশকতার মামলায় বেগম জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছে

 

ডেস্ক রিপোর্ট :

কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমা হামলায় ৮ জন নিহতের ঘটনা, শাহবাগ, তেজগাঁও-এর নাশকতার আলাদা তিন মামলায় বেগম খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে।

এ তথ্য জানালেন আইজি প্রিজন্স।

সোমবার সন্ধ্যায় তথ্যের সত্যতা নিশ্চিত করেন তিনি।

এর আগে কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল ঢেলে ৮ জনকে পুড়িয়ে মারার এক মামলায় বেগম জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে বলে দাবি করেন তার আইনজীবীরা। এতে বেগম জিয়ার মুক্তি বিলম্বিত হওয়ার আশঙ্কাও করেন তারা।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয় গ্রেফতার দেখানোর বিষয়ে নিশ্চিত নন তারা।

এদিকে এ মামলার সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর জানান, গ্রেফতারি পরোয়ানা জারি থাকায় এবং বেগম জিয়া অন্য মামলায় কারাগারে থাকায় আইন অনুযায়ী নাশকতার মামলায় তামিল রিপোর্ট আদালতে দাখিল করবে পুলিশ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৪ দিন ধরে কারাগারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।রায়ের প্রত্যায়িত কপি হাতে না পাওয়ায় সোমবারও জামিন আবেদন করতে পারেননি বেগম জিয়া।

এমন প্রেক্ষাপটে বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া ৫ মামলার মধ্যে কুমিল্লার চৌদ্দগ্রামের নাশকতার মামলায় গ্রেফতার দেখানো হলে তার মুক্তি বিলম্বিত হতে পারে আশংকা করেন তার আইনজীবীরা।

মুক্তি বিলম্বিত করতেই সরকার এ কৌশল নিয়েছে বলেও দাবি করেন আইনজীবিরা।

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল ঢেলে ৮ জনকে হত্যার আলাদা তিন মামলায় গত ৯ অক্টোবর ও ২ জানুয়ারি বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এ মামলায় আগামী ২৫ ফেব্রুয়ারি পরবর্তী আদেশের দিন ধার্য রয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *