Main Menu

দীর্ঘায়িত হতে পারে খালেদার কারাজীবন

 

নিজস্ব প্রতিবেদক : ০৯ ফেব্রুয়ারি ২০১৮। 

বেগম খালেদা জিয়ার কারাজীবন দীর্ঘায়িত হতে পারে। যদিও বেগম জিয়ার পক্ষের আইনজীবীরা বলছেন, রোববারের মধ্যেই তাঁরা আপিল আবেদন করবেন। কিন্তু এটা বাস্তবে কতটা সম্ভব তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন এ বিষয়ে বিশেষজ্ঞ আইনজীবীরা।

সিনিয়র আইনজীবীরা বলছেন, রায়ের সার্টিফায়েড কপি পেতে এক সপ্তাহ থেকে চার সপ্তাহ পর্যন্ত সময় লাগতে পারে। ব্যারিস্টার আমিরুল ইসলাম বলেছেন, ‘৬২০ পৃষ্ঠার রায় এটার সত্যায়িত কপিতো চটজলদি করে দেওয়া সম্ভব না।’ তবে তিনি কত সময় লাগবে এটা সুনির্দিষ্ট করে বলতে পারেননি। তাঁর মতে, ‘এটা নির্ভর করবে যে আদালত রায় দিয়েছে তার তৎপরতার উপর। ওই আদালত অন্যান্য মামলায় কতটা ব্যস্ত তার উপর। ব্যারিস্টার আমিরুল ইসলাম জানিয়েছেন, মামলার সার্টিফায়েড কপি না পাওয়া পর্যন্ত তিনি আপিল করতে পারবেন না।

একই অভিমত প্রকাশ করেন সুপ্রিম কোর্টের আরেক সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। তিনি বলেন, ‘নরমাল প্রাকটিস হলো, এ ধরনের সত্যায়িত কপি দুই সপ্তাহ থেকে চার সপ্তাহের মধ্যে পাওয়া যায়।’

অবশ্য বেগম জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেছেন, ‘বৃহস্পতিবারই আমরা জরুরি ভিত্তিতে সার্টিফায়েড কপি চেয়েছি। রোববারের মধ্যেই আমরা এই কপি পাবো বলে আশা করি। অবশ্য তিনি আশা করছেন এটা নির্ভর করছে আদালতের ওপর।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *