Main Menu

চট্টগ্রামে পর্নো ছবি সংরক্ষণের দায়ে ১৮ জন গ্রেপ্তার ও ১৯টি কম্পিউটার জব্দ

 

চট্টগ্রাম ব্যুরো : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, প্রতারক, ভেজাল ব্যবসায়ীদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

 

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ, সিংগাপুর ব্যাংকক মার্কেটে বিভিন্ন কম্পিউটার দোকানে কিছু অসাধু ব্যবসায়ী তাদের কম্পিউটার সিপিউতে হার্ড ডিক্স এর মধ্যে পর্নো ছবি (নীল ছবি), বিভিন্ন শিল্পীদের অশ্লীল গান এবং সদ্য মুক্তিপ্রাপ্ত বাংলা ছায়াছবির কপিরাইট আইন লংঘন করে সংরক্ষণ ও বিভিন্ন মাধ্যমে বিতরণ করে অবৈধ ব্যবসা করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ২৫ জানুয়ারি ২০১৮ ইং তারিখ ১৫৩০ ঘটিকা হতে ১৭৩০ ঘটিকা পর্যন্ত লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এর নেতৃত্বে (মোঃ শহিদুল ইসলাম টিটু, সমন্বয়কারী, পাইরেসী বিরোধী টাস্কফোর্স এবং এমআর আলম চৌধুরী, অপারেশন অফিসার, পাইরেসী বিরোধী টাস্কফোর্স এর সহায়তায়) অভিযান পরিচালনা করে আসামী ১। রিমন চৌধুরী (২২), পিতা- রঞ্জিত চৌধুরী, গ্রাম- বিহার মন্ডল, থানা- দেবীদ্বার, জেলা- কুমিল্লা, ২। মোঃ ইসমাইল হোসেন (২৮), পিতা- মোখলেছুর রহমান, গ্রাম- মালীগাঁও, থানা- দাউদকান্দি, জেলা- কুমিল্লা, ৩। রুবেল দাস (২৫), পিতা- সঞ্জিত দাস, গ্রাম- রোশাংগিরী, থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম, ৪। মোঃ রাশেদুল ইসলাম (৩১), পিতা- মৃত মোঃ তাজুল ইসলাম, গ্রাম- কাচিয়াপাড়, থানা- সন্দীপ, জেলা- চট্টগ্রাম, ৫। বিশ্বজিৎ ঘোষ (৩১), পিতা- সুনিল ঘোষ, গ্রাম- গহিরা, থানা- রাউজান, জেলা- চট্টগ্রাম, ৬। মোঃ মনির হোসেন (৩০), পিতা- মোঃ ফুল মিয়া, গ্রাম- বল্লভপুর, থানা- দেবীদ্বার, জেলা- কুমিল্লা, ৭। মোঃ আবুল কাশেম (২৩), গ্রাম- মোসলেম হাওলাদার, গ্রাম- দড়িচর, থানা- মেহেদীগঞ্জ, জেলা- বরিশাল, ৮। মোঃ পারভেজ (২৬), পিতা- মোজাফ্ফর আহম্মেদ, গ্রাম- জামিরজুড়ি, থানা- চন্দনাইশ, জেলা- চট্টগ্রাম, ৯। মোঃ সালাউদ্দিন (৩০), পিতা- মৃত মোঃ আব্দুল লতিফ ভূঁইয়া, গ্রাম- মালীগাঁও, থানা- দাউন্দকান্দি, জেলা- কুমিল্লা, ১০। মোঃ ইমরান (২৫), পিতা- ইব্রাহিম মাঝি, গ্রাম- চানপুর, থানা- মেহেদীগঞ্জ, জেলা- বরিশাল, ১১। মোঃ শাহীন (২১), পিতা- আব্দুল জলিল, গ্রাম- বাকশীতারামপুর, থানা- হোমনা, জেলা- কুমিল্লা, ১২। মোঃ সুমন হোসেন (২৪), পিতা- মৃত মোখলেছুর রহমান, গ্রাম- চরকখোলা, থানা- দাউদকান্দি, জেলা- কুমিল্লা, ১৩। মোঃ মাসুম (২৪), পিতা- মোঃ ওয়াশকুরুনী, গ্রাম- কাশিপুর, থানা- তিতাস, জেলা- কুমিল্লা, ১৪। মোজাম্মেল হক মোল্লা @ টিটু (৪০), পিতা-  মৃত শামসুল হক মোল্লা, গ্রাম- তারায়াই, থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা, ১৫। মোঃ নিজাম উদ্দিন (৪৫), পিতা- মৃত মোঃ সিরাজুল ইসলাম, গ্রাম- হামনাবাদ গহিরচর, থানা- দাউদকান্দি, জেলা- কুমিল্লা, ১৬। আলমগীর হোসেন (২৫), পিতা- সালাহ উদ্দিন, গ্রাম- অম্বনিগর, থানা- সোনাইমুড়ী, জেলা- নোয়াখালী, ১৭। মোঃ মাহবুব জামান (২৫), পিতা- মোঃ রুহুল আমিন ভূঁইয়া, গ্রাম-রেইয়া কৃঞ্জাপুর, থানা- চান্দিনা, জেলা- কুমিল্লা এবং ১৮। মোঃ শাহাদাত হোসেন (২৮), পিতা- মোঃ নাছির আহম্মেদ, গ্রাম- ম্যাল্লা ঘটাইয়া, থানা- সদর, জেলা- নোয়াখালী’দেরকে ১৯ টি সিপিইউ এবং ১৯ টি মনিটরসহ হাতেনাতে গ্রেফতার করে। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদীন যাবত উঠতি বয়সী তরুণ তরুণীসহ বিভিন্ন ক্রেতাদের নিকট তাদের কম্পিউটারে সংরক্ষিত অশ্নীল অডিও, ভিডিও গান, নীল ছবি এবং চলচ্চিত্রের বিভিন্ন সদ্য মুক্তিপ্রাপ্ত ছায়াছবি কপিরাইট আইন লংঘন করে সংরক্ষণ ও বিভিন্ন মাধ্যমে বিতরণ করে অবৈধভাবে ব্যবসা করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল পর্ণোগ্রাফী নিয়ন্ত্রন আইন ২০১২ এর ৮(৩)/৮(৫)(ক)/৮(৭) ধারা এবং কপিরাইট আইন ২০০০ (সংশোধনী ২০০৫) এর ৮২/৮৪ ধারা মোতাবেক পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *