Main Menu

শিবিরের নতুন কমিটির সভাপতি ইয়াছিন, সেক্রেটারি মোবারক হোসেন

 

 

শারমিন পায়েল :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ২০১৭ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন সম্পন্ন হয়েছে। অনলাইনে সারা দেশের সদস্যদের ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন মোবারক হোসাইন। বুধবার এ ফলাফল ঘোষণা করেন সহকারী নির্বাচন কমিশনার ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের অধিবেশনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করা হয়।

নাম ঘোষণার পর নবনির্বাচিত সভাপতিকে শপথ পাঠ করান সহকারী নির্বাচন কমিশনার মতিউর ররহমান আকন্দ। গত ২৭-২৮ ডিসেম্বর সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনে ভোট দেয় সদস্যরা। নির্ধারিত সময়েরর মধ্যে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় সভাপতি ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী ২০১৭ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে মোবারক হোসাইনকে সেক্রেটারী জেনারেল হিসেবে মনোনয়ন দান করেন।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত এর আগে ঢাকা মহানগরী পূর্বের সভাপতি, কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক, সাহিত্য সম্পাদক, অফিস সম্পাদক এবং ২০১৬ সেশনে সেক্রেটারী জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।

নব মনোনীত সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি, কেন্দ্রীয় শিা সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক এবং কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য নব নির্বাচিত সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স, মাষ্টার্স শেষ করে বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ের অধিনে এমফিল করছেন। অন্যদিকে সেক্রেটারী জেনারেল মোবারক হোসাইন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে এখন পিএইচডি গবেষক।

বৃহস্পতিবার সকাল ১১ টায় রাজধানীর এক মিলনায়তনে আয়োজিত সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের অধিবেশনে তাঁকে শপথ বাক্য পাঠ করান ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। অধিবেশনে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুল, সেলিম উদ্দিন এবং আবদুল জব্বার সহ কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *