Main Menu

অশুভ শক্তির বিরুদ্ধে কাজ করতে হবে: ইকবাল সোবহান চৌধুরী- বাংলারদর্পন

 

অনলাইন ডেস্ক : ০৫ জানুয়ারী, ২০১৮।

আগামী জাতীয় নির্বাচনে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে অশুভ শক্তির বিরুদ্ধে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। যারা মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়ন করে যাচ্ছেন তাদের হয়ে কাজ করতে হবে। আর সেই নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে অশুভ শক্তির পরাজয় ঘটাবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সাংবাদিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ৫ জানুয়ারি ‘সংবিধান ও গণতন্ত্র রক্ষা দিবস’ উপলক্ষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এ সমাবেশের আয়োজন করে। ডিইউজের সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, মনে রাখতে হবে, ক্রান্তিলগ্নে সাংবাদিকরা সব ষড়যন্ত্র প্রতিহত করে দেশের উন্নয়নে কাজ করে থাকে। সাংবাদিকরা শুধু নিজেদের রুটিরুজির জন্য আন্দোলন করে না, দেশের বিপদেও তারা আন্দোলন করে থাকে। যার প্রমাণ ৫ জানুয়ারির নিবার্চন।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা আরো বলেন, আজ থেকে ৪ বছর আগে ষড়যন্ত্র ও দেশ ধ্বংস করার অপশক্তির কুকর্ম দেখেছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতায় সেদিন জাতি অশুভ শক্তির হাত থেকে মুক্তি পেয়েছিলো। তিনি বলেন, দেশের মানুষ উন্নয়ন চায় যা আওয়ামী লীগ সরকারের আমলে হচ্ছে। অপরদিকে খালেদা জিয়া এতিমের টাকা মেরে আদালতের বারান্দায় ঘুরছেন।

বিএফইউজে মহাসচিব ওমর ফারুক বলেন, সব অপশক্তিকে মোকাবেলা করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। যারা সাংবাদিক সমাজের ঐক্য বিনষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

ডিইউজে সভাপতি শাবান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিক ফোরাম আজ দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। কোনো অন্যায়ের কাছে এই ফোরাম মাথা নত করবে না।

সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক মহাসচিব এম শাহজাহান মিঞা, আবদুল জলিল ভূঁইয়া, নির্বাহী পরিষদ সদস্য মফিদা আকবর, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিইউজের সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, নির্বাহী পরিষদ সদস্য মাহমুদুর রহমান খোকন, ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজদ ও ওবায়দুর রহমান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *