দক্ষিণ সুনামগঞ্জে পুলিশের বাধায় আটকে গেল বিএনপির  মিছিল  – বাংলারদর্পন 

 

 

আলাল হোসেন দক্ষিণ সুনামগঞ্জ:

 

দক্ষিণ সুনামগঞ্জে পুলিশের বাধার মূখে আটকে গেলো জাতীয়তাবাদী দল বিএনপির গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে আয়োজিত কালো পতাকা মিছিল। শুক্রবার বিকালে উপজেলার পাগলা বাজারে এ ঘটনাটি ঘটে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদের নেতৃত্বে কান্দিগাও গ্রামের তার বাসবভনের সামনে থেকে মিছিলটি বের হলে বাজারের শহিদ উল্ল্যাহ্’র মাজারের সামনে এলে মিছিলটি আটকে দেয় থানা পুলিশ। পরে এই স্থানেই সংক্ষিপ্ত সভার মাধ্যমে মিছিল শেষ করতে বাধ্য হন নেতাকর্মীরা। এব্যপারে নেতা কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করে। ক্ষুদ্ধ নেতাকর্মীরা বলেন, ‘এটা কোনো গণতান্ত্রিক আচরণ হতে পারে না।

দেশের মানুছে থেকে কাছ থেকে এভাবে স্বাধীণতা হরনের মানে স্বৈরাচারী রূপ ভয়ঙ্কর বহিঃপ্রকাশ।’ এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সহ-সভাপতি ইলিয়াছ আলী, আরাফাত আলী, সিনিয়ির যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম নাইম, বিএনপি নেতা আসাদুজ্জামান আসাদ, নূর উদ্দিন, আসকির আলী, ইসলাম উদ্দিন, আবুল কালাম, খলিলুর রহমান, সিতু মিয়া, রাহেল আহমদ, নূরুল ইসলাম, তফোজ্জুল হোসেন, আবদুল মজিদ, জিয়াউর রহমান, যুবদল নেতা সুয়েল আহমদ, সুমন আহমদ, শহিদ মিয়া, আঙ্গুর মিয়া, দুলাল মিয়া, শ্রমিকদল নেতা জোবায়ের মিয়া, আরিয় মিয়া, শাহাব উদ্দিন, ছাত্রদল নেতা হুমায়ূন কবির, সুয়েব আহমদ, হারুন অর রশিদ, নাছির আহমদ, জাহিদুল ইসলাম, কাউছার আহমদ, হেলাল আহমদ, সৈয়দুর রহমান, রাসেল আহমদ, লিটন আহমদ, মানছুর আহমদ, ইয়াহিয়া আহমদ ও শব্দেন নূর আহমদ সাগর। অপরদিকে, একই বিষয়ে জেলা যুবদলের আহবায়ক আনছার উদ্দিনের নেতৃত্বে কালো পতাকা মিছিল করে অপর অংশ। তারা পাগলা মধ্য বাজার থেকে মিছিল বের করে বাজারের বাসস্ট্যান্ড এলাকায় ব্রিজের উপর এলে পুলিশ বাধা দিতে উদ্যোত হলে তরিঘরি করে মিছিল ও বক্তব্য শেষ করেন আনছার উদ্দিন গ্রুপের নেতাকর্মীরা। পরে পুলিশ সতর্ক অবস্থান নেয়। এব্যপারে ক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ বলেন, আমরা আমাদের কথা বলার অধিকার হারিয়েছি। একটি স্বাধীন রাষ্ট্র হয়েও স্বৈরাচারী আচরণ করা হচ্ছে আমাদের সাথে। এভাবে আর বেশি দিন চলতে দেওয়া হবে না।

বাংলাদেশের সাধারণ জণগন ক্ষেপে উঠলে তাদের আর ধমিয়ে রাখা যাবে না। পুলিশের এমন আচরণ আমাদের হতাশ করেছে।’ জেলা যুবদলের আহŸায়ক আনছার উদ্দিন, ‘আমাদের গণতান্ত্রিক অধিকার হচ্ছে মিছিল মিটিং করা। এতে পুলিশের বাধা দেওয়া অত্যন্ত ন্যাক্কার জনক। পুলিশের কাজ শান্তি শৃঙ্খলা রক্ষা করা, আমাদের বাধা দেওয়া নয়। আমরা হতাশ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *