Main Menu

মুক্তিযোদ্ধা অাবুল কাশেম এর স্মরণ সভা অনুৃষ্ঠিত -বাংলারদর্পন

মোঃ মিজান চৌধুরী  :

বীর মুক্তিযোদ্ধা মরহুম আবুল কাশেম সাহেবের প্রথম মৃত্যুবার্ষিকীতে মধ্যম মোহরাস্থ নিজ বাসভবনে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। মো: ইসহাক ও রনির যৌথ সঞ্চালনায় মোহরা ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন মোহরা ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রফিকুল আলম।

তিনি বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু’র ডাকে সাড়া দিয়ে পাকিস্থানীদের উপর ঝাঁপিয়ে পড়েছিলো বীর মুক্তিযোদ্ধারা। তাদের ত্যাগ আর রক্তের বিনিময়ে আজকের স্বাধীন বাংলাদেশ। মরহুম আবুল কাশেম একজন মুক্তিযোদ্ধাই ছিলেন না, তিনি ছিলেন সত্যিকারের দেশপ্রেমিক এবং একজন সৎ, বিনয়ী ব্যক্তি। মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে তিনি রাজাকার, স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন।

 

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে সাবেক বিজিএমইএ পরিচালক ও চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা সৈয়দ নজরুল ইসলাম বলেন, বাঙ্গালী জাতিকে স্বাধীনতা এনে দিতে

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করে গেছেন। তার ডাকে সাড়া দিয়ে এদেশের সকল স্তরের মুক্তিকামী মানুষ মুক্তিযুদ্ধে দখলদার পাক হানাদার বাহিনীর উপর ঝাঁপিয়ে পড়ে নিজের জীবন, পরিবারকে বাজি রেখে। তাদের আত্মত্যাগ আর রক্তর বিনিময়ে আমরা পেয়েছি মহান স্বাধীনতা। মুক্তিযোদ্ধাদের এই ত্যাগ থেকে শিক্ষা নিয়ে আমাদেরকে দেশ গড়ার নেমে যেতে হবে।

বঙ্গবন্ধু কন্য প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার একক প্রচেষ্টায় আজ বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়নের রুল মডেল। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আমাদের তরুন ও যুব সমাজকে এগিয়ে আসতে হবে। মরহুম আবুল কাশেম সাহেবদের মতন আত্মত্যাগী মুক্তিযোদ্ধাদের আদর্শ, নীতি অনুসরণ করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর বাংলাদেশ উপহার দেওয়ার জন্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

 

সভায় মুক্তিযোদ্ধা আবুল কাশেমকে দেয়া মোহরা ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ কর্তৃক মরণোত্তর সংবর্ধনা ক্রেস্ট তার পুত্র শহীদুল্লাহ কায়ছার লিটনের হাতে তুলে দেয়া হয়।

 

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মোহরা ওয়ার্ড আওয়ামীলীগ নেতা এস এম আনোয়ার মির্জা, মোহাম্মদ ফারুক, নাজিম উদ্দিন চৌ:, জাহাঙ্গীর আলম চৌ:, আবুল হাশেম, খালেদ খান, হানিফ খান, আজম খান। যুবলীগ নেতা জসিম উদ্দিন, নুরুল আবছার, আয়াছ, মো: শফি, তসলিম উদ্দিন, কফিল উদ্দিন, আরজু, আরিফ, আকবর। স্বেচ্চাসেবকলীগ নেতা মো: জাফর আহমেদ, মো: হোসেন, মো: ফারুক, হারুন, গিয়াস, সাজ্জাদ, দিদার, শাহাদাৎ, আজাদ।

মহানগর ছাত্রলীগ নেতা ইমাম উদ্দিন, ওয়ার্ড ছাত্রলীগ নেতা দেলোয়ার, সাইফুল, সাইফুল ২, হায়দার, সাকিব, ফারুক।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *