Main Menu

রাজধানীতে বিজয় দিবসে শিবিরের র‍্যালী

বাংলার দর্পন ডেস্কঃ
গত কয়েক বছরের মতো এ বছরও বিজয় দিবসের র্যালি করেছে একাত্তরে স্বাধীনতাবিরোধী ভূমিকার জন্য সমালোচিত জামায়াতে ইসলামীর অনুজ সংগঠন ইসলামী ছাত্র শিবির। শুক্রবার (১৬ ডিসেম্বর) দিনের শুরুতেই রাজধানীসহ সারা দেশের বিভিন্ন জেলায় ঝটিকা র্যালি করেছে সংগঠনের নেতাকর্মীরা। কোনও কোনও র্যালিতে শিশুদেরও দেখা গেছে।
উল্লেখ্য, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে সংগঠনটির দুই সভাপতিরই মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। শিবিরের প্রথম সভাপতি মীর কাশেম আলী। তিনি ১৯৭৭-১৯৭৮ সেশনে সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া গত বছর ফাঁসিতে ঝুলে মৃত্যুবরণ করেছেন শিবিরের ৭৮-৭৯ সেশনের সভাপতি মুহাম্মদ কামারুজ্জামান।
শিবিরের প্রচার বিভাগ থেকে জানানো হয়, রাজধানীতে সংগঠনের মহানগর পূর্ব, পশ্চিম, উত্তর ও দক্ষিণ শাখার উদ্যোগে পৃথকভাবে র্যালি করা হয়েছে। প্রতিটি র্যালিই শুক্রবার ভোর থেকে সাড়ে আটটার মধ্যে অনুষ্ঠিত হয়েছে। নগরীর বিভিন্ন এলাকায় এসব ঝটিকা র্যালি করে শিবির। র্যালিতে শিবিরের নেতাকর্মীরা মাইক ব্যবহার করে।
র্যালির ছবিতে দেখা গেছে, মহানগরী পূর্ব শাখার র্যালিতে কয়েকজন শিশুও ছিল। র্যালিতে শিবিরের মহানগরের দায়িত্বশীলেরা নেতৃত্ব দেন।
ঢাকার বাইরে সিলেট, পাবনা, রাজশাহীতে র্যালি করেছে ছাত্র শিবির। ওই সব স্থানেও দিনের শুরুতেই র্যালি আয়োজিত হয়। এ বছর মার্চেও স্বাধীনতা দিবস উপলক্ষ্যে র্যালি করে সংগঠনটি। বিজয় দিবসের মিছিলে তারা সবুজ টিশার্টের মধ্যে বাংলাদেশের মানচিত্রের ছবি ব্যবহার করে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *