Main Menu

নির্মম গণহত্যার শিকার রোহিঙ্গাদের মানবিক আশ্রয় দেয়ার জন্য ফেনীতে বিশ্বসুন্নী আন্দোলনের মানববন্ধন

ফেনী প্রতিনিধি:

 

বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সর্ব আহলে সুন্নাতের নির্দেশিত জীবন ব্যবস্থার মানবিক রূপরেখা খেলাফতে ইনসানিয়াত তথা সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও মুক্ত মানবতার অখন্ড বিশ্বব্যবস্থার দিকদর্শন বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত নির্মম গণহত্যার শিকার অসহায় রোহিঙ্গাদের মানবিক আশ্রয় দানের জন্য সরকারের প্রতি জরুরী আবেদন জানিয়েছেন।

 

রোহিঙ্গা ও দুনিয়ার সব গণহত্যা ও ধ্বংসযজ্ঞের প্রতিরোধে বিশ্ব বিবেক স্বোচ্চার করার লক্ষ্যে আল্লামা ইমাম হায়াতের নির্দেশনায় বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ ফেনী জেলা শাখার উদ্যোগে ফেনী ট্রাংক রোড় জিরো পয়েন্টে আজ এক সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বক্তাগণ বলেন, সরকারী ভাবেই এথনিক ক্লিনজিং বা জাতিগত নির্মূল অভিযানের শিকার মা-বোন-শিশু সবাই আজ চরম নির্যাতন ও ব্যাপক হত্যাকান্ডের মূখে বিপন্ন, যাদের আশ্রয় ব্যতীত মৃত্যু ছাড়া পথ নেই।

 

বক্তাগণ বলেন, নিশ্চিত মৃত্যুর মূখে সীমান্ত রূদ্ধ করে তাদের বিতাড়িত করে দেয়া মানবতা বিরুদ্ধ নিষ্ঠুর অবস্থান হবে। তাঁরা বলেন, এ ভয়ংকর অবস্থায় কিছু আশ্রয়প্রার্থীকে বিতাড়িত করার খবরে আমরা দেশ ও দুনিয়ার মানবিক বোধসম্পন্ন সমস্ত মানুষ বিস্মিত ও মর্মাহত।

 

বক্তাগণ বলেন, সব কিছুর উর্ধ্বে জীবন ও মানবতা এবং জীবন ও মানবতা রক্ষাই সর্বোচ্চ এবাদত। তাঁরা বলেন, জীবন ও মানবতার সংকটে আর্তনাদে সাড়া দিতে অক্ষম হলে রাষ্ট্রব্যবস্থার কোন মানবিক মূল্য থাকেনা এবং মনুষত্ত্ব্যের দাবী অসার হয়ে যায়।

 

বক্তাগণ বলেন, মানবতা সব প্রকৃত ধর্মের অলংঘনীয় মূল্যবোধ যা রাজনৈতিক সীমান্ত-ভাষা-গোত্র-বর্ণের উর্ধ্বে এক অখন্ড বিবেকবোধ এবং যে কোন অজুহাতেই মানবতার সংকটে নির্বিকার থাকা অমানুষিকতা। তাঁরা বলেন, রাজনৈতিক সীমান্তের কারণে মানবিক ভ্রাতৃত্ত্ব ও দায়িত্ত্ব অস্বীকার করা মানবতাই অস্বীকার করা।

 

রোহিঙ্গা সহ দুনিয়ায় সব জায়গায় হত্যাকান্ড ও ধ্বংসযজ্ঞের বিরুদ্ধে বিশ্ব বিবেককে সোচ্চার হওয়ার জন্য বক্তাগণ আবেদন জানান। তিনি বলেন, জীবন ও মানবতার বিরূদ্ধে কোন ধর্ম হয় না, ধর্মের ছদ্মনামে অধর্ম হয়। তাঁরা আরও বলেন, রাজনীতির লক্ষ্য হতে হবে একমাত্র মানবতা এবং যে নমেই হোক মানবতা বিরোধী সকল রাজনীতিই পরিত্যাজ্য অপরাজনীতি।

 

দুনিয়াব্যাপী চলমান ক্রমবর্ধমান খুন-সন্ত্রাস-অরাজকতা-যুদ্ধ বিগ্রহ-ধ্বংসযজ্ঞের পিছনে ধর্মের প্রকৃত শিক্ষা ও মূল্যবোধের বিলুপ্তি এবং বিভিন্ন ধর্মের নামে অধর্ম উগ্রবাদের ভয়াবহ রাজনৈতিক উত্থানকে দায়ী করে সকলকে অভিলম্বে সতর্ক হওয়ার জন্য বক্তাগণ আহ্বান জানান। তাঁরা বলেন, বিভিন্ন ধর্মের নামে অধর্ম উগ্রবাদের সাথে ভাষা-গোত্র-ভৌগলিকতা-বর্ণ কেন্দ্রিক বিভিন্ন উগ্র জাতীয়তাবাদের প্রাদুর্ভাব ও তাদের একক গোষ্ঠিবাদী অপরাজনীতিও মানবতার বিরুদ্ধে যুদ্ধের নামান্তর।

 

ইমাম হায়াত মানবতার মুক্তি সাধনায় শান্তিময় নিরাপদ জীবন ও বিশ্ব গড়ে তোলার লক্ষ্যে প্রচলিত একক গোষ্ঠিবাদী অপরাজনীতির কবলমুক্ত হয়ে সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও বিশ্বব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে ধর্মের মূল্যবোধ ও মানবতায় বিশ্বাসী সব মানুষকে অবিলম্বে ঐক্যবদ্ধ হওয়ার আকুল আবেদন জানিয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *